kalerkantho

মঙ্গলবার । ২৪ চৈত্র ১৪২৬। ৭ এপ্রিল ২০২০। ১২ শাবান ১৪৪১

করোনায় আক্রান্ত প্রিন্স চার্লস

কালের কণ্ঠ অনলাইন   

২৫ মার্চ, ২০২০ ১৭:০১ | পড়া যাবে ২ মিনিটে



করোনায় আক্রান্ত প্রিন্স চার্লস

করোনাভাইরাস থেকে রেহাই পাচ্ছেন না কেউ। এবার আক্রান্ত হলেন ব্রিটেনে রাজকুমার প্রিন্স চার্লস। করোনার লক্ষণ দেখা দেওয়ার পর করোনা টেস্ট করা হলে তার শরীরে এই মারণ ভাইরাস ধরা পড়ে। 

এর আগেও ব্রিটেনে অনেকের শরীরে এই ভাইরাস পাওয়া গেছে। তবে এবার করোনার থাবা খোদ রাজ পরিবারে। রাজ পরিবারের পক্ষ থেকে এই খবর নিশ্চিত করা হয়েছে। ৭১ বছর বয়সী চার্লসের খুব সামান্য কিছু লক্ষণ দেখা গেছে। তবে আপাতত তাঁর শারীরিক অবস্থা ভালো আছে ।

তার স্ত্রী ক্যামিলাকেও পরীক্ষা করা হয়েছে। তবে তার শরীরে কোনো সংক্রমণ ধরা পড়েনি। যদিও তারা দু’জনেই এখন বারমোলে আইসোলেশনে রয়েছেন। গত কয়েকদিন প্রিন্স বাড়ি থেকে কাজ করছিলেন বলে জানা গেছে। তবে কার থেকে তার এই সংক্রমণ হলো, তা এখনো স্পষ্ট নয়। কারণ কাজের সূত্রে বহু মানুষের সঙ্গে মেলামেশা করেন।

ব্রিটেনে এখনো পর্যন্ত চারশ ২২ জনের মৃত্যু হয়েছে এই ভাইরাসে। এর আগে মোনাকোর প্রিন্স অ্যালবার্টের সঙ্গে দেখা হয়েছিল তার। তিনিও করোনা আক্রান্ত। তার থেকে এই সংক্রমণ হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। গত ১২ মার্চ রাজপ্রাসাদে ফিয়েছিলেন তিনি। ফলে, তার এই আক্রান্ত হওয়ার খবরে নতুন আতঙ্ক তৈরি হয়েছে বাকিংহাম প্যালেসে। সেখানকার বয়জ্যেষ্ঠ সদস্যরা এই ভাইরাসে আক্রান্ত কি-না, তা নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে। গত কয়েকদিন আগেও হ্যান্ডশেক এড়িয়ে নমস্তে করতে দেখা গেছে প্রিন্স চার্লসকে। তা সত্বেও এই রোগে আক্রান্ত হলেন তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা