kalerkantho

বুধবার  । ১৮ চৈত্র ১৪২৬। ১ এপ্রিল ২০২০। ৬ শাবান ১৪৪১

মার্কিন যুদ্ধবিমানবাহী জাহাজেও করোনার হানা

কালের কণ্ঠ অনলাইন   

২৫ মার্চ, ২০২০ ১৫:৪০ | পড়া যাবে ২ মিনিটে



মার্কিন যুদ্ধবিমানবাহী জাহাজেও করোনার হানা

মার্কিন যুক্তরাষ্ট্রে ছড়িয়ে পড়েছে করোনা। বলা হচ্ছে, ইতালির মতো ভয়াবহ অবস্থা হতে পারে দেশটিতে। যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৪ হাজার নয়শ ৩৫ জন। এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন সাতশ ৮৪ জন। আর এবার দেশটির নৌবাহিনীর জাহাজেও ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। তাদের যুদ্ধবিমানবাহী একটি জাহাজে এই আক্রমণের ঘটনা ঘটেছে। 

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, যুক্তরাষ্ট্রের এয়ারক্রাফট ক্যারিয়ারের (বিমানবাহী নৌবহর) ইউএসএস থিওডর রুজভেল্ট নামের জাহাজের তিনজন নাবিক করোনায় আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার মার্কিন নৌবাহিনী এই তথ্য প্রকাশ করেছে। থিওডর রুজভেল্ট প্রশান্ত মহাসাগরে মোতায়েন আছে। এই জাহাজে অফিসার ও নাবিকসহ পাঁচ হাজার মানুষ নিয়োজিত। করোনাভাইরাসে সংক্রমিত তিন নাবিক এবং যারা তাদের সংস্পর্শে এসেছিলেন, তাদের সবাইকে হেলিকপ্টারে করে প্রশান্ত মহাসাগরে মার্কিন নৌবাহিনীর নিজস্ব হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তারা এখন কোয়ারেন্টিনে আছেন।

তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি সম্পর্কে মার্কিন নৌবাহিনীর ভারপ্রাপ্ত প্রধান থমাস মোডলি বলেন, এতে নৌবহরের স্বাভাবিক কার্যক্রমে কোনো প্রভাব পড়েনি। জাহাজটি সমুদ্রে টহল দিচ্ছে, বিমানগুলো সেখান থেকে উড়ে যাচ্ছে। তিনি বলেন, যে কোনো সঙ্কটে একইভাবে কাজ করার মতো সক্ষমতা রয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা