kalerkantho

শনিবার । ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৬ জুন ২০২০। ১৩ শাওয়াল ১৪৪১

হাতে 'হোম কোয়ারেন্টিন' সিল দেখলেই গ্রেপ্তার

কালের কণ্ঠ অনলাইন   

২৩ মার্চ, ২০২০ ১৬:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



হাতে 'হোম কোয়ারেন্টিন' সিল দেখলেই গ্রেপ্তার

ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার ঠেকাতে বিদেশ থেকে দেশে ফিরলেই বিমানবন্দর ও স্থলবন্দরে যাত্রীদের হাতে কোয়ারেন্টিন সিল মেরে দেওয়া হচ্ছে। বিদেশফেরত অনেককেই কোয়ারেন্টিনে পাঠানোর পর নিয়ম লঙ্ঘন করে বাইরে ঘোরাফেরা করেন। তবে এবার সেটা ঠেকাতে নতুন পদক্ষেপ নিয়েছে বেঙ্গালুরু সিটি কর্তৃপক্ষ। হাতে কোয়ারেন্টিন সিল আছে এমন ব্যক্তিকে বাইরে দেখলেই গ্রেপ্তার করার নির্দেশ দিয়েছে।

বেঙ্গালুরু শহর পুলিশ কমিশনার ভাস্কর রাও সোমবার বলেছিলেন, শরীরে হোম কোয়ারেন্টিন সিল দেওয়া ব্যক্তিদের যদি পাবলিক স্থান ঘোরাফেরা করতে দেখা যায় তবে তাদের গ্রেপ্তার করা হবে।

জনস্বার্থে তারা ঘরে থাকুক তা নিশ্চিত করতে ৫ হাজার বিদেশফেরত যাত্রীর শরীরে হোম কোয়ারেন্টিন সিল লাগানো হয়েছে বলে টুইটারে জানিয়েছেন তিনি।

পুলিশ কমিশনার বলেন, 'শরীরে হোম কোয়ারেন্টিন সিল আছে এমন কয়েকজন বিএমটিসি (বেঙ্গালুরু মেট্রোপলিটন ট্রান্সপোর্ট কর্পোরেশন) বাসে চলাচল করছে এবং রেস্তোঁরাগুলিতে বসে আছে এমন তথ্য পেয়েছি। দয়া করে ১০০ নম্বরে ফোন করুন, এই ব্যক্তিদের ধরে নিয়ে যাওয়া হবে, গ্রেপ্তার করে সরকারী কোয়ারেন্টিনে প্রেরণ করা হবে।'

কর্মকর্তাদের মতে, কোয়ারেন্টিন সিলযুক্ত লোকদের নিজ ঘরে কমপক্ষে ১৪ দিন আলাদা থাকতে হবে।

রবিবার কর্ণাটকে ৬জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এটাই সেখানে একদিনে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা। এই নিয়ে রাজ্যটিতে মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৬ জনে।

স্বরাষ্ট্রমন্ত্রী বাসভরাজ বোমাই বলেছেন, কর্ণাটক সরকার ৩১ মার্চ পর্যন্ত কোভিড-১৯ ঠেকাতে নয়টি জেলায় প্রয়োজনীয় সেবা ব্যতীত সমস্ত বাণিজ্যিক কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দিয়েছে। জেলাগুলো বেঙ্গালুরু শহর, বেঙ্গালুরু পল্লী, মঙ্গলুরু, মাইসুরু, কালাবুরাগী, ধরওয়াদ, চিক্কাবল্লাপুরা, কোডাগু এবং বেলগাভি।

ভারতে করোনা ভাইরাসে এ পর্যন্ত ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২৫ জনে। সোমবার নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ২৯ জন।

সূত্র- এনডিটিভি।

মন্তব্য



সাতদিনের সেরা