kalerkantho

মঙ্গলবার । ২৪ চৈত্র ১৪২৬। ৭ এপ্রিল ২০২০। ১২ শাবান ১৪৪১

করোনায় প্রথম ব্রিটিশ নাগরিকের মৃত্যু

কালের কণ্ঠ অনলাইন   

২৯ ফেব্রুয়ারি, ২০২০ ১১:৩২ | পড়া যাবে ২ মিনিটে



করোনায় প্রথম ব্রিটিশ নাগরিকের মৃত্যু

যাত্রীবাহী জাহাজ ডায়মন্ড প্রিন্সেস-এ করোনাভাইরাসে আক্রান্ত ব্রিটিশ একজন যাত্রী গতকাল শুক্রবার মারা গেছেন। জাপানের স্বাস্থ্য মন্ত্রণালয় ব্রিটেনের এক ব্যক্তির মৃত্যুর খবর দিয়েছে, এর বাইরে কোনো তথ্যই প্রকাশ করেনি।

তবে ওই ব্যক্তি অন্য ছয় যাত্রীর একজন, যাদেরকে চলতি মাসের শুরুর দিক থেকে কোয়ারেনটাইনে রাখা ছিল। জাপানের পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র জানান, আমাদের দেশে নিহত ব্রিটিশ ওই নাগরিকের পরিবারকে সব রকমভাবে সহায়তা করা হচ্ছে। স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গেও যোগাযোগ করা হচ্ছে। এই কঠিন মুহূর্তে তাদের প্রতি আমাদের সমানুভূতি আছে।

জাপানের স্বাস্থ্যমন্ত্রী জো চারচিল বলেছেন, আক্রান্ত হিসেবে শনাক্তের পর থেকেই ওই ব্যক্তিকে সব ধরনের সহায়তা করা হয়েছে। তার পরিবারকেও সব রকমভাবে সাহায্য অব্যাহত আছে।

ব্রিটিশ ওই নাগরিকের মৃত্যুতে শোক প্রকাশ করেছে ডায়মন্ড প্রিন্সেস যাত্রীবাহী জাহাজের মালিকপক্ষ।  সেই সঙ্গে মৃতের পরিবারকে সমবেদনা জানিয়েছে তারা। তাদের প্রত্যাশা, মৃতের পরিবার দ্রুত এই শোক যে কাটিয়ে ওঠে।

যাত্রীবাহী জাহাজটিতে অন্যদের সঙ্গে ৭০ জন ব্রিটিশ নাগরিক ছিলেন। তারা জাপানের ইয়োহামা'য় কোয়ারেনটাইনে আছেন। এদিকে সারাবিশ্বে ৮৩ হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন। এরই মধ্যে দুই হাজার আট শতাধিক মানুষ মারা গেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা