kalerkantho

মঙ্গলবার । ২৪ চৈত্র ১৪২৬। ৭ এপ্রিল ২০২০। ১২ শাবান ১৪৪১

ফ্রান্সে সামরিক ঘাঁটিতে করোনার হানা, স্বীকার করল সেনাবাহিনী

কালের কণ্ঠ অনলাইন   

২৯ ফেব্রুয়ারি, ২০২০ ১০:৪৬ | পড়া যাবে ১ মিনিটে



ফ্রান্সে সামরিক ঘাঁটিতে করোনার হানা, স্বীকার করল সেনাবাহিনী

ফ্রান্সের রাজধানী প্যারিস থেকে কিছুটা দূরে ১১০ ক্রেইল বিমান ঘাঁটিতে বেশ কয়েকজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সে দেশের সেনাবাহিনী বিষয়টি স্বীকার করেছে। সেখান থেকে করোনাভাইরাস যেন ছড়িয়ে না যায়, সেজন্য এরই মধ্যে বিমান ঘাঁটিটি সম্পূর্ণ বিচ্ছিন্ন রাখা হয়েছে।

ফ্রান্সের প্রতিরক্ষামন্ত্রী ফ্লোরেন্স পার্লি জানিয়েছেন, প্যারিসের উত্তরের একটি ঘাঁটিতে কয়েক জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। নির্দিষ্ট করে কোনো সংখ্যা তিনি উল্লেখ করেননি। তবে স্থানীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হচ্ছে, আক্রান্তের সংখ্যা বেশি।

ফ্লোরেন্স বলেন, ঘাঁটিতে সব ধরনের গণ কার্যক্রম এবং সামরিক বাহিনীর সবার ভ্রমণ স্থগিত করা হয়েছে। এখন সবাইকে নিরাপদে রাখার জন্য বিভিন্ন ধরনের কৌশল অবলম্বন করা হচ্ছে।

বিশেষজ্ঞরা মনে করছেন, সামরিক ঘাঁটিতে এ ধরনের ঘটনা বড় রকমের উদ্বেগের। সে কারণে সবাইকে অত্যন্ত সচেতন থাকা দরকার। সেনা কর্মকর্তাদেরও সবদিক বিবেচনা করে পদক্ষেপ নেওয়া উচিত। যে কোনো ভুল পদক্ষেপ বড় ধরনের বিপদ ডেকে নিয়ে আসতে পারে।

এদিকে আগে থেকেই ১৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন সে দেশে। গতকাল শুক্রবার পর্যণ্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৭ জনে।

মন্তব্য



সাতদিনের সেরা