kalerkantho

রবিবার  । ১৫ চৈত্র ১৪২৬। ২৯ মার্চ ২০২০। ৩ শাবান ১৪৪১

করোনায় কোম শহরে ৫০ জনের মৃত্যুর খবর, ইরান বলছে ১২

কালের কণ্ঠ অনলাইন   

২৪ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



করোনায় কোম শহরে ৫০ জনের মৃত্যুর খবর, ইরান বলছে ১২

করোনাভাইরাসে ইরানের এক কোম শহরেই ৫০ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে বেশ কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যম। দেশটির আধাসরকারি সংবাদ সংস্থা ইলনার বরাত দিয়ে দ্য গার্ডিয়ান, দ্য ইনডিপেনডেন্ট, এবিসি নিউজ ও আল-আরাবিয়াসহ বেশ কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যম তাদের প্রতিবেদনে জানিয়েছে, ১৩ ফেব্রুয়ারি থেকে এখন পর্যন্ত শুধুমাত্র কোম শহরে ৫০ জনের মৃত্যু হয়েছে।

তবে ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয় করোনাভাইরাসে ১২ জনের মৃত্যু এবং ৬৪ জনের আক্রান্ত হওয়ার কথা বলেছে।

এদিকে কোম শহরের এক সরকারি কর্মকর্তা আহমাদ আমিরিয়াবাদি ফারাহানি জানান, শহরটিতে ২৫০ নাগরিককে কোয়ারেনটাইন ব্যবস্থায় রাখা হয়েছে।

এদিকে ইরানে করোনার প্রভাব ঠেকাতে বেশ কয়েকটি প্রদেশের স্কুল বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ।

অন্যদিকে ইরানের সঙ্গে সীমান্ত বন্ধ করে দিয়েছে বেশ কয়েকটি প্রতিবেশী দেশ। এদিকে মধ্যপ্রাচ্যের দেশ কুয়েত ও বাহরাইনে করোনা রোগী শনাক্তের খবর পাওয়া গেছে।

বাহরাইনের রাষ্ট্রীয় গণমাধ্যম তাদের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে জানায়, ইরান থেকে আসা এক নাগরিকের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। অন্যদিকে কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে তাদের রাষ্ট্রীয় গণমাধ্যম কুনা নিউজ এজেন্সি জানায়, দেশটির ৩ নাগরিকের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

প্রসঙ্গত উল্লেখ্য, চীন সফরকারী কোমের অধিবাসী একজন ইরানি ব্যবসায়ীর মাধ্যমে এ ভাইরাসটি ইরানে ছড়িয়েছে বলে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় ধারণা করছে। কোমে এরই মধ্যে সবার বাড়িতে মাস্ক ও জীবাণুমুক্তকরণ উপাদান পৌঁছে দেওয়া হয়েছে বলে একটি সূত্র জানিয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা