kalerkantho

রবিবার । ২২ চৈত্র ১৪২৬। ৫ এপ্রিল ২০২০। ১০ শাবান ১৪৪১

ইরানে করোনায় আরো ২ জনের মৃত্যু, নতুন করে আক্রান্ত ১৩

কালের কণ্ঠ অনলাইন   

২১ ফেব্রুয়ারি, ২০২০ ১৮:০৫ | পড়া যাবে ২ মিনিটে



ইরানে করোনায় আরো ২ জনের মৃত্যু, নতুন করে আক্রান্ত ১৩

চীনের বাইরেও চলছে করোনাভাইরাসের দাপট। মধ্যপ্রাচ্যে হানা দিয়েছে এই ভাইরাসটি। ইরানে করোনায় আক্রান্ত হয়ে আরো দুই জন মারা গেছেন। এছাড়াও এই মারণ ভাইরাসে নতুন করে আরো ১৩ জন আক্রান্ত হয়েছেন। নতুন করে আক্রান্তের সংখ্যা নিয়ে দেশটিতে কারোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৮ জনে। আর মৃতর সংখ্যা দাঁড়িয়েছে চার জনে।

আজ শুক্রবার ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র কিয়ানুশ জাহানপুর এক টুইট বার্তায় এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ইরানের কাওম নামক অঞ্চলে সাত জন, তেহরানে চার জন এবং গিলান নামক অঞ্চলে দু'জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মারা গেছেন দুই জন। 

এর আগে করোনায় আক্রান্ত হয়ে ইরানে মারা যান দুই জন বয়ষ্ক ব্যক্তি। দেশটির স্বাস্থ্য দপ্তর জানায়, বয়স হয়ে গিয়েছিল বলে তারা করোনার সঙ্গে লড়াই করতে পারেননি। চিন্তার কথা হল, এই প্রথম মধ্যপ্রাচ্যেও করোনায় আক্রান্ত হয়ে কারো মৃত্যু হল। 

বিশ্ব স্বাস্থ্য সংস্থা অনেক দিন আগেই সতর্ক করেছে, গরিব দেশগুলোতে একবার যদি করোনাভাইরাস ঢুকে পড়ে, তা হলে তা মহামারির মতো ছড়াবে। তখন করোনাকে নিয়ন্ত্রণে আনা গরিব দেশগুলোর পক্ষে খুবই কঠিন হয়ে দাঁড়াবে।

চীনের মতো দেশ এতোদিন ধরে চেষ্টা করেও করোনাকে নিয়ন্ত্রণ করতে পারছে না। গত ২৪ ঘণ্টায় চীনে করোনায় মৃত্যু হয়েছে আরো ১১২ জনের। তার মধ্যে হুবেইতে মারা গেছেন ১০৯ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ১৭৪৯ জন। হুবেই কর্তৃপক্ষ করোনায় আক্রান্তের সংখ্যা কম করে দেখাচ্ছে বলেও অভিযোগ ওঠেছে।

মন্তব্য



সাতদিনের সেরা