kalerkantho

শনিবার । ২১ চৈত্র ১৪২৬। ৪ এপ্রিল ২০২০। ৯ শাবান ১৪৪১

বিশ্বে হঠাৎ বেড়ে গেছে ধনকুবেরদের ব্যক্তিগত বিমান ব্যবহার

কালের কণ্ঠ অনলাইন   

২০ ফেব্রুয়ারি, ২০২০ ২২:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্বে হঠাৎ বেড়ে গেছে ধনকুবেরদের ব্যক্তিগত বিমান ব্যবহার

চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান শহরে করোনাভাইরাস এখন ভয়াবহ আকার ধারণ করেছে। এই ভাইরাস সংক্রমণে এখন পর্যন্ত দুই হাজারেরও বেশি মানুষের মৃত্যুর খবর মিলেছে। মারণ ক্ষমতার দিক দিয়ে করোনাভাইরাস সার্স ভাইরাসকে ছাড়িয়ে গেছে। এমন পরিস্থিতিতে কয়েক ডজন এয়ারলাইন্স চীন এবং এর বাইরে বিমানের ফ্লাইট বাতিল করেছে। 

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণে চীন থেকে বাইরে বা চীনে যেতে পারছেন না ভ্রমণকারীরা। করোনার জন্য কয়েক ডজন এয়ারলাইন্স চীনে ফ্লাইট বাতিল করেছে। কিন্তু বসে নেই ধনকুবেররা। তারা ব্যক্তিগত বিমানে করে ভ্রমণ করছেন চীনে। তারা চীন থেকে কোথাও গেলেও ব্যবহার করছেন ব্যক্তিগত বিমান। 

গ্লোবাল অ্যাভিয়েশন সার্ভিসেস গ্রুপ ‘এয়ার পার্টনার’ এক বিবৃতিতে জানায়, গত চার সপ্তাহ ধরে করোনভাইরাস সম্পর্কিত অনুসন্ধানের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। বিবৃতিতে আরো বলা হয়, বেসরকারি বা ব্যক্তিগত বিমানের অনুসন্ধান ও চিকিৎসা সরঞ্জাম কার্গো ফ্লাইটের জন্য অনুরোধ পাওয়া গেছে। 

এয়ার চার্টার সার্ভিসের কমার্শিয়াল ডিরেক্টর জাস্টিন ল্যাঙ্কাস্টার বলেন, বিমানে ভ্রমণকারী অনেক যাত্রীই করোনাভাইরাস থেকে বাঁচতে ব্যক্তিগত বিমানে করে ভ্রমণ করছেন। অনেক যাত্রী পরিবার নিয়ে ভ্রমণ করার সময় কমার্শিয়াল বিমান এড়িয়ে চলছেন। ভ্রমণ করছেন ব্যক্তিগত বিমান নিয়ে।

মন্তব্য



সাতদিনের সেরা