kalerkantho

মঙ্গলবার । ২৪ চৈত্র ১৪২৬। ৭ এপ্রিল ২০২০। ১২ শাবান ১৪৪১

‘পিরিয়ডের সময় খাবার রান্না করলে পরের জন্মে মেয়ে কুকুর হয়ে জন্মাবেন’

কালের কণ্ঠ অনলাইন   

১৮ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:২৭ | পড়া যাবে ২ মিনিটে



‘পিরিয়ডের সময় খাবার রান্না করলে পরের জন্মে মেয়ে কুকুর হয়ে জন্মাবেন’

কয়েকদিন আগে ৬৮ জন ছাত্রীর পিরিয়ড চলছে কিনা তা নিশ্চিত হতে তাদের বিবস্ত্র করা হয়েছে। আর এ ঘটনা ঘটল কলেজের প্রধান এবং অন্যান্য শিক্ষিকাদের উপস্থিতিতে। আর এবার ভারতের স্বামী নারায়ণ ভুজ মন্দিরের সাধু কৃষ্ণস্বরূপ দাসজি নারীদের পিরিয়ড নিয়ে আরো একধাপ এগিয়ে মন্তব্য করলেন। তার কথায়, পিরিয়ড চলাকালীন কোনো নারী যদি রান্না করেন, তাহলে তিনি পরের জন্মে মেয়ে কুকুর হয়ে জন্মাবেন! আর ওই দিনগুলোতে তার হাতের তৈরি রান্না খেলে পুরুষরা ষাঁড় হয়ে জন্মাবেন!

জানা গেছে, এহেন মন্তব্যের নেপথ্যশিল্পী এই কৃষ্ণস্বরূপ দাসজিও নাকি গুজরাটের সেই স্বামী নারায়ণ মন্দির কমিটির সঙ্গে যুক্ত রয়েছেন।ওই মন্দির কমিটির তত্ত্বাবধানে চলা স্কুলই দিনকয়েক আগে ৬৮ জন মেয়েকে নগ্ন করে পরীক্ষা করেছিল তাদের ঋতুচক্র চলছে কিনা তা দেখতে। যা গোটা কার্যত গোটা দেশের মাথা হেঁট করে দিয়েছিল।

ভুজে একটি ধর্মীয় সভায় কাউনসেলিং করার সময়ে ওই সাধু এহেন মন্তব্য করেন বলে জানা গেছে। তার কথায়, আপনারা কী মনে করবেন তা জানি না। তবে এটাই শাস্ত্রের নিয়ম।

এদিকে, এই মন্তব্যের কারণে প্রশ্ন ওঠেছে, মেয়েদের ঋতুচক্র নিয়ে এদের এত কেন সমস্যা তা বোধগম্য নয়। মাসের মধ্য যে-কটা দিন এই ঋতুচক্র চলে, সেই সময়ে কি ঘরের কাজ তাহলে বন্ধ থাকবে? নারীরা কেউ কেউ বলছেন, তাহলে তো ভালোই হয়। ওই দিনগুলোতে পুরুষরাই ঘরের কাজ করবে।

মন্তব্য



সাতদিনের সেরা