kalerkantho

শনিবার । ২১ চৈত্র ১৪২৬। ৪ এপ্রিল ২০২০। ৯ শাবান ১৪৪১

সৌদি জঙ্গিবিমান ভূপাতিত করার ভিডিও প্রকাশ

কালের কণ্ঠ অনলাইন   

১৬ ফেব্রুয়ারি, ২০২০ ০৯:২৭ | পড়া যাবে ১ মিনিটে



সৌদি জঙ্গিবিমান ভূপাতিত করার ভিডিও প্রকাশ

সৌদি জঙ্গিবিমান ভূপাতিত করার দৃশ্য

একটি সৌদি জঙ্গিবিমান গুলি করে ভূপাতিত করেছে ইয়েমেনের হুতি আনসারুল্লাহ যোদ্ধারা। এই জঙ্গিবিমান ভূপাতিত করার ভিডিও প্রকাশ করেছে ইয়েমেন। 

গতকাল শনিবার  হুতির পক্ষ থেকে জানানো হয়েছিল,ইয়েমেনের জাওফ প্রদেশের আকাশে শুক্রবার তারা ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে সৌদি আরবের একটি টর্নেডো যুদ্ধবিমান ভূপাতিত করেছে।

আনসারুল্লাহ আন্দোলনের মুখপাত্র জেনারেল ইয়াহিয়া সারি বলেছেন, শুক্রবার রাতে সৌদি সীমান্তবর্তী জাওফ প্রদেশে জঙ্গিবিমানটি বিধ্বস্ত হয়।ভূমি থেকে আকাশে নিক্ষেপযোগ্য একটি অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে বিমানটি নামানো হয়েছে বলেও তিনি জানান।

শনিবার ইয়েমেনের আল-মাসিরা টেলিভিশনে জঙ্গিবিমানটি ভূপাতিত করার ভিডিও প্রচারিত হয়। টিভি চ্যানেলটি বিধ্বস্ত বিমানটির ধ্বংসাবশেষের ভিডিও’ও প্রচার করেছে।

শুক্রবার জঙ্গিবিমানটি ভূপাতিত হওয়ার পর সৌদি সেনারা ওই এলাকায় বিমান হামলা চালিয়ে অন্তত ৩০ বেসামরিক নাগরিককে হত্যা করে।

প্রসঙ্গত, ২০১৮ সালের জানুয়ারি মাসে ইয়েমেনের ক্ষেপণাস্ত্র ইউনিট সৌদি আরবের একটি টর্নেডো জঙ্গিবিমান ও একটি এফ-১৫ যুদ্ধবিমান ভূপাতিত করে। এ ছাড়া, বিগত বছরগুলোতে তারা সৌদি আরবের অসংখ্য ড্রোন ও বেশ কিছু হেলিকপ্টার মাটিতে নামিয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা