kalerkantho

সোমবার । ১৭ ফেব্রুয়ারি ২০২০। ৪ ফাল্গুন ১৪২৬। ২২ জমাদিউস সানি ১৪৪১

করোনাভাইরাস রোগীর বাড়াবাড়ি, উবারে করে হাসপাতালে

কালের কণ্ঠ অনলাইন   

১৪ ফেব্রুয়ারি, ২০২০ ২১:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



করোনাভাইরাস রোগীর বাড়াবাড়ি, উবারে করে হাসপাতালে

বিশ্বজুড়ে এখন এক আতঙ্কের নাম করোনাভাইরাস। প্রাণঘাতী এই ভাইরাসের কোনো প্রতিষেধক এখনও আবিষ্কৃত হয়নি। সারা বিশ্বব্যাপী এই ভাইরাসটি ছড়িয়ে পড়তে শুরু করেছে। এর মধ্যেই লন্ডনে মিলল করোনা আক্রান্ত রোগী। বলা হচ্ছে, চীন থেকে এক নারী লন্ডনে যান সম্প্রতি। পরে ওই নারী অসুস্থ অনুভব করার পর উবার টেক্সি করে হাসপাতালে চলে যান। দেশটির কোনো নিয়ম মানেননি তিনি।

গার্ডিয়ানের এক প্রতিবেদনে বলা হয়, করোনা আক্রান্ত সন্দেহে দক্ষিণ লন্ডনের লুইশাম হাসপাতাল দুই জনকে কোয়ারান্টাইনে রাখা হয়েছে। তারা ওই নারীর সংস্পর্শে গিয়েছিলেন। বৃহস্পতিবার হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, ওই নারী জনস্বাস্থ্য কর্মকর্তাদের পরামর্শ অনুসরণ করেননি। সেই সঙ্গে গত রবিবার বিকেলে হাসপাতালে গিয়ে তার অভ্যর্থনা ইউনিটে নিজেই সব কিছুই উপস্থাপন করেছেন।

জানা যায়, তিনি বাড়ি থেকে অ্যাম্বুলেন্সে বা নিজের ব্যক্তিগত যানবাহনে না গিয়ে উবার করে গিয়ে সরাসরি অভ্যর্থনা ডেস্কে চলে যান। সেখানেই তার লক্ষণগুলোর কথা জানান। তিনি ভাইরাসের বিস্তার বন্ধ করার লক্ষ্যে লন্ডনের নির্দেশিকার লঙ্ঘন করেছেন। পরে তাকে পরীক্ষা কারানো হয়েছে। টেস্টের করোনা পাওয়া গেছে। এরপর তাকে লন্ডনের আরেক হাসপাতাল সেন্ট থমাস হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

যুক্তরাজ্যের পাবলিক হেলথ বিভাগ জানায়, উবার চালকের করোনাভাইরাসে আক্রান্ত হওয়া সম্ভবনা রয়েছে। তবে খুব বেশি সম্ভাবনা নেই।

 

মন্তব্য



সাতদিনের সেরা