kalerkantho

রবিবার । ১১ ফাল্গুন ১৪২৬ । ২৪ ফেব্রুয়ারি ২০২০। ২৯ জমাদিউস সানি ১৪৪১

অস্ট্রেলিয়ায় কেক খাওয়ার প্রতিযোগিতায় নারীর মৃত্যু!

কালের কণ্ঠ অনলাইন   

২৭ জানুয়ারি, ২০২০ ১৯:২৩ | পড়া যাবে ২ মিনিটে



অস্ট্রেলিয়ায় কেক খাওয়ার প্রতিযোগিতায় নারীর মৃত্যু!

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে আয়োজিত হয়েছিল কেক খাওয়ার প্রতিযোগিতা। সেই প্রতিযোগিতাতেই নাম লেখান ৬০ বছর বয়সী এক নারী। তারপর প্রতিযোগিতা চলাকালীন কেক খেতে গিয়েই অসুস্থ হয়ে পড়েন। পরে হাসপাতালে নিয়ে যাওয়া হলে ওই নারীকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। রবিবার এই ঘটনা ঘটে।

দেশটির স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, অস্ট্রেলিয়ার একটি ঐতিহ্যবাহী ডেসার্টের (মিষ্টি জাতীয় খাবার) নাম ল্যামিংটনস। সাধারণত স্পঞ্জ জাতীয় হয় কেক। কেক বেকিংয়ের ভাষায় যাকে বলে 'ফ্লাফি'। স্পঞ্জ জাতীয় এই কেকের ওপরে থাকে নারকেলের গুঁড়োর কোটিং। চকোলেট সসে ডুবিয়ে খেতে হয় এ বিশেষ ধরনের কেক। রবিবার কুইন্সল্যান্ডের কেক খাওয়ার প্রতিযোগিতায় এই ল্যামিংটনস খেতে গিয়েই মৃত্যু হয়েছ ওই নারীর। 

প্রতি বছরই অস্ট্রেলিয়ায় পালিত হয় এই কেক খাওয়ার দিবস। এবছরের অনুষ্ঠান আয়োজিত হয়েছিল কুইন্সল্যান্ডের বিচ হাউস রেস্তোরাঁয়। প্রতিযোগিতা চলাকালীনই এমন বিপত্তি ঘটায় হকচকিয়ে যান উদ্যোক্তারাও। প্রাথমিকভাবে প্যারামেডিক্যাল সাপোর্টও দেওয়া হয় ওই নারীকে। তারপর নিয়ে যাওয়া হয় হার্ভে বে-র একটি হাসপাতালে। চিকিৎসা চলাকালীন সেখানেই মারা যান ওই নারী।

এদিকে, এই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। প্রাথমিক তদন্তে তাদের অনুমান অস্বাভাবিক কোনো কারণে মৃত্যু হয়নি ওই নারীর। সম্ভবত গলায় কেক আটকে দমবন্ধ হয়েই মারা গেছেন তিনি। তবে ওই কেকের মধ্যে কিছু মেশানো ছিল কিনা সেটাও খতিয়ে দেখছে পুলিশ। 

হোটেল কর্তৃপক্ষ জানিয়েছে, এমন মর্মান্তিক ঘটনায় হতবাক তারাও। কিভাবে এমন অঘটন ঘটল তার কোনো কিছু জানে না হোটেল কর্তৃপক্ষ।

মন্তব্য



সাতদিনের সেরা