kalerkantho

শনিবার । ১৬ ফাল্গুন ১৪২৬ । ২৯ ফেব্রুয়ারি ২০২০। ৪ রজব জমাদিউস সানি ১৪৪১

নেপালে বেড়াতে গিয়ে প্রাণ গেল ৮ ভারতীয়র

কালের কণ্ঠ অনলাইন   

২১ জানুয়ারি, ২০২০ ১৯:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



নেপালে বেড়াতে গিয়ে প্রাণ গেল ৮ ভারতীয়র

নেপালের এক রিসোর্টে গ্যাস লিকেজের ঘটনায় চার শিশুসহ আট ভারতীয় পর্যটকের মৃত্যু হয়েছে। নিজেদের থাকার কক্ষে গ্যাস লিকেজের ব্যাপারে সচেতন না থাকায় মঙ্গলবার এ দুর্ঘটনা ঘটে। 

ভারতের স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, নিহতরা সকলেই ভারতের কেরলার বাসিন্দা। তাদের মধ্যে চার শিশুও রয়েছে। মৃতদের প্রবিন কুমার নায়ার (৩৯), শরন্যা (৪), রঞ্জিত কুমার টিবি (৩৯), ইন্দু রঞ্জিত (৪), শ্রী ভদ্র (৯), অভিনব সোরায়া (৯), আবি নায়ার (৭) এবং বৈষ্ণব রঞ্জিত হিসেবে শনাক্ত করা গেছে।

নেপালের দ্য হিমালয়ান টাইমস জানিয়েছে, চার সন্তানকে নিয়ে ১৫ জনের একটি দলের সঙ্গে সম্প্রতি পোখরায় বেড়াতে গিয়েছিলেন দুই দম্পতি। দেশে ফেরার আগে সোমবার রাতে মকবানপুর জেলার দমনের এভারেস্ট প্যানারোমা রিসর্টে ওঠেছিলেন তারা। মোট চারটি ঘর বুক করা হলেও, ঠান্ডার মধ্যে দু'টি ঘরেই মিলেমিশে থাকার সিদ্ধান্ত নেন তারা।

যে কক্ষে দুর্ঘটনাটি ঘটেছে তাতে আট জন ছিলেন বলে জানিয়েছেন ওই রিসর্টের ম্যানেজার। তিনি জানান, ঠান্ডায় এমনিতেই ঘরের দরজা-জানলা বন্ধ ছিল। তার মধ্যেই ঘর গরম করতে গ্যাস হিটার অন করা হয়েছিল। তা থেকে গ্যাস লিক করেই বিপত্তি ঘটে থাকতে পারে। 

মঙ্গলবার সকালে বিষয়টি সামনে আসতেই ওই আট জনকে হেলিকপ্টারে করে হ্যামস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানে চিকিৎসকরা সকলকে মৃত বলে ঘোষণা করেন বলে জানিয়েছেন পোখরার পুলিশ সুপার সুশীল সিংহ রাঠৌর। শ্বাসরুদ্ধ হয়েই সকলের মৃত্যু হয়েছে বলে প্রাথমিক তদন্তের পর ধারণা পুলিশের।

এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী ভি মুরলীধরন বলেন, কাঠমান্ডুতে ভারতীয় দূতাবাসের সঙ্গে যোগাযোগ রেখে চলেছি আমরা। যত তাড়াতাড়ি সম্ভব মৃতদেহগুলো দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করা হচ্ছে।

মন্তব্য



সাতদিনের সেরা