kalerkantho

শনিবার । ১০ ফাল্গুন ১৪২৬ । ২৩ ফেব্রুয়ারি ২০২০। ২৮ জমাদিউস সানি ১৪৪১

জম্মু-কাশ্মীরে এসএমএস-ভয়েস কল চালু, বন্ধই থাকছে মোবাইল ইন্টারনেট

কালের কণ্ঠ অনলাইন   

১৮ জানুয়ারি, ২০২০ ২১:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



জম্মু-কাশ্মীরে এসএমএস-ভয়েস কল চালু, বন্ধই থাকছে মোবাইল ইন্টারনেট

ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা প্রত্যাহারের পর গত অগস্টে কেন্দ্রশাসিত অঞ্চল জম্মু ও কাশ্মীর বিশেষ রাজ্যের মর্যাদা পেয়েছে। জম্মু ও কাশ্মীর ভেঙে দুটি কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে ঘোষণা করার পর থেকেই সেখানে বন্ধ করে দেওয়া হয় মোবাইল ও ইন্টারেনট পরিষেবা। তবে রাজ্য প্রশাসনের পক্ষ থেকে বলা হচ্ছে, পোস্টপেইডের পর এবার প্রিপেইড মোবাইল ব্যবহারকারীরা এসএমএস ও ভয়েসকলের পরিষেবা পাবেন। 

এর আগে কাশ্মীর উপত্যকার অধিকাংশ এলাকায় পোস্টপেইড মোবাইল পরিষেবা চালু করা হয়। এবার সেইসব এলাকাতে স্থানীয়রা প্রিপেইড পরিষেবা পাবেন বলে জানিয়েছেন রাজ্য প্রশাসন। জম্মু ও কাশ্মীরের প্রিন্সিপাল সেক্রেটারি রোহিত কানসাল আজ শনিবার বলেন, সব দিক ভালোভাবে পর্যবেক্ষণ করে অথরিটি ঘোষণা করেছে যে, জম্মু ও কাশ্মীরের অধিকাংশ এলাকায় ভয়েস কল ও এসএমএস পরিষেবা পাবেন। মোবাইল ইন্টারনেট এখনও স্থগিত রাখা হয়েছে বুদগাম, গাণ্ডেরবাল, বারামুলা, শ্রীনগর, কুলগাম, অনন্তনাগ, সোপিয়ান ও পুলওয়ামাতে।

পাঁচ মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর গত সপ্তাহে কাশ্মীর উপত্যকার ইনিস্টিটিউটগুলোতে ব্রডব্যান্ড ইন্টারনেট পরিষেবা আংশিকভাবে চালু করা হয়। কিন্তু সামাজিক নেটওয়ার্ক সাইটগুলো সম্পূর্ণ বিধিনিষেধের আওতায় থাকবে বলে সরকারি নির্দেশে বলা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা