kalerkantho

মঙ্গলবার । ২৮ জানুয়ারি ২০২০। ১৪ মাঘ ১৪২৬। ২ জমাদিউস সানি ১৪৪১     

কাশ্মীরের নেতা ফারুক আবদুল্লাকে আরো তিন মাস বন্দি রাখার সিদ্ধান্ত

কালের কণ্ঠ অনলাইন   

১৪ ডিসেম্বর, ২০১৯ ২১:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



কাশ্মীরের নেতা ফারুক আবদুল্লাকে আরো তিন মাস বন্দি রাখার সিদ্ধান্ত

ফাইল ছবি।

কাশ্মীরের রাজনৈতিক নেতাদের মুক্তির মেয়াদ বাড়িয়েই যাচ্ছে স্থানীয় প্রশাসন। বর্ষীয়ান নেতা ফারুক আবদুল্লাকে আরো তিন মাসের জন্য বন্দি রাখার সিদ্ধান্ত জানিয়েছে জম্মু ও কাশ্মীর প্রশাসন। গত অগস্ট থেকে গৃহবন্দি রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্তমানে সাংসদ ফারুক আবদুল্লা।

তিন বার জম্মু কাশ্মীরের মুখ্যমন্ত্রী হয়েছেন ফারুক আবদুল্লা। ন্যাশনাল কনফারেন্স থেকে পাঁচবার সাংসদও হয়েছেন। এই মুহূর্তেও লোকসভার সদস্য তিনি। গত ৫ অগস্ট জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বিলোপের পর বন্দি করা হয় তাকে। তার পর ১৭ অগস্ট তার ওপর জন নিরাপত্তা আইন প্রয়োগ করে কেন্দ্রীয় সরকার। এই আইনের আওতায় বিনা বিচারে দু'বছর পর্যন্ত কাউকে আটক করে রাখা যায়। আটকের পর থেকে চার মাসের বেশি কেটে গেলেও, এখনও ছাড়া পাননি ফারুক, যা নিয়ে একাধিক বার সরব হয়েছেন বিরোধী নেতারা। 

এদিকে, গৃহবন্দি ফারুক আবদুল্লাকে আটকে রাখার মেয়াদ বাড়ানোর খবরে ক্ষুব্ধ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। টুইটারে ক্ষোভপ্রকাশ করে তৃণমূল কংগ্রেস নেত্রী বলেন, ফারুক আবদুল্লাকে জন নিরাপত্তা আইনে আরো তিনমাস আটকে রাখা হবে। এটা খুবই খারাপ পরিস্থিতি। আমাদের গণতান্ত্রিক দেশেও এমন ঘটছে। এগুলো অসাংবিধানিক।

মন্তব্য



সাতদিনের সেরা