kalerkantho

রবিবার । ১৯ জানুয়ারি ২০২০। ৫ মাঘ ১৪২৬। ২২ জমাদিউল আউয়াল ১৪৪১     

হিন্দু মহাসভাও বাবরি মামলার রায় পুনর্বিবেচনা চায়

কালের কণ্ঠ অনলাইন   

৯ ডিসেম্বর, ২০১৯ ১৬:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



হিন্দু মহাসভাও বাবরি মামলার রায় পুনর্বিবেচনা চায়

বাবরি মসজিদের জন্য বিকল্প পাঁচ একর জমি অযোধ্যায় দেওয়ার বিরোধিতা করে মাঠে নেমেছে হিন্দু মহাসভা। বাবরি মসজিদ মামলার রায় পুনর্বিবেচনা করে দেখতে সোমবার ভারতের সুপ্রিম কোর্টে আবেদন জানাতে যাচ্ছে তারা।

হিন্দু মহাসভার আইনজীবী বিষ্ণুশঙ্কর জৈন আজ সকালে সাংবাদিকদের জানান, অযোধ্যার যে কোনো জায়গায় মুসলিম পক্ষকে পাঁচ একর জমি দেওয়ার সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে আজই রায় পুনর্বিবেচনার আবেদন জমা দেব আমরা।

দীর্ঘ সময় ধরে চলে আসা রাম জন্মভূমি-বাবরি মসজিদ মামলা নিয়ে গত ৯ নভেম্বর ঐতিহাসিক রায় দেয় ভারতের সুপ্রিম কোর্ট। তাতে বাবরি মসজিদের জায়গা রামলালা বিরাজমানের হাতে তুলে দেয় শীর্ষ আদালত। অন্যত্র পাঁচ একর জমি দিতে বলা হয় মুসলিম পক্ষকে।

সেই থেকে সুপ্রিম কোর্টের রায় পুনর্বিবেচনা করে দেখতে এখন পর্যন্ত ছয়টি আবেদন জমা পড়েছে। যার মধ্যে রয়েছে মৌলানা মুফতি হাসবুল্লা, মৌলানা মাহফজুর রহমান, মিসবাউদ্দিন, মুহাম্মদ উমর এবং হাজি নাহবুবের আবেদন। 

অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ডের সমর্থনেই রায় পুনর্বিবেচনার আবেদন জমা দিয়েছেন তারা। এ ছাড়াও ‘পিস পার্টি অব ইন্ডিয়া’র মুহাম্মদ আয়ুবও একটি আবেদন জমা দিয়েছেন। তবে এই প্রথম হিন্দু পক্ষের তরফে রায় পুর্নবিবেচনার আবেদন জমা পড়তে চলেছে।

মন্তব্য



সাতদিনের সেরা