kalerkantho

রবিবার । ১৯ জানুয়ারি ২০২০। ৫ মাঘ ১৪২৬। ২২ জমাদিউল আউয়াল ১৪৪১     

ধর্ষণ তো হয়নি, হলে থানায় এসো; হয়রানির শিকার নারীকে পুলিশ

কালের কণ্ঠ অনলাইন   

৮ ডিসেম্বর, ২০১৯ ১৬:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



ধর্ষণ তো হয়নি, হলে থানায় এসো; হয়রানির শিকার নারীকে পুলিশ

অভিযোগকারী নারীকে ভারতের উত্তর প্রদেশের পুলিশ ফিরিয়ে দেওয়ার সময় বলেছে, ধর্ষণ তো হয়নি। হলে দেখা যাবে। উত্তরপ্রদেশের উন্নাওয়ে সিন্দুরপুর গ্রামে ঘটনাটি ঘটেছে। হায়দরাবাদ, উন্নাও-সহ ভারতের বিভিন্ন প্রান্তে একের পর এক ধর্ষণের ঘটনায় ক্ষোভে ফুঁসছে নাগরিক সমাজ। এ অবস্থায় অভিযোগকারী নারীকে পুলিশের এ ধরনের মন্তব্যে তৈরি হয়েছে চাঞ্চল্য।

ওই নারীর অভিযোগ, কয়েক মাস আগে ওষুধ কিনতে বের হয়েছিলেন তিনি। গ্রামের পাঁচ যুবক তার পোশাক ধরে টানতে শুরু করে। ধর্ষণের চেষ্টাও করে। অভিযুক্তদের মধ্যে রাম মিলন, গুড্ডু ও রাম বাবু নামে তিন যুবককে চিহ্নিতও করেছিলেন ওই নারী। 

কিন্তু অভিযোগ নেওয়ার পরিবর্তে স্থানীয় বিহার থানার এক পুলিশকর্মী তাকে জানান, ধর্ষণ হলে তার পরে বরং থানায় আসুন। এবার উন্নাও থানায় যান ওই নারী। সেখান থেকেও তাকে ফিরিয়ে দেওয়া হয়।

শুধু থানা নয়, টোল ফ্রি নম্বরে ফোন করেও কোনো লাভ হয়নি। তিনি বলেন, ঘটনার পর ১০৯০ এ ফোন করা হলে ১০০ তে ফোন করতে বলে। সে অনুসারে ১০০ নম্বরে ফোন করলে বলা হয় স্থানীয় প্রশাসনে অভিযোগ জানাতে।

এখনো প্রাণনাশের হুমকি দিয়ে তার বাড়িতে নিয়মিত চড়াও হচ্ছে ওই যুবকরা। এ অবস্থায় ওই নারীর প্রশ্ন, বড় বিপদের আগে সুবিচার মিলবে কি?

মন্তব্য



সাতদিনের সেরা