kalerkantho

বুধবার । ২২ জানুয়ারি ২০২০। ৮ মাঘ ১৪২৬। ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১     

মরেই গেল উন্নাওয়ে ধর্ষণের পর গায়ে আগুন দেওয়া তরুণী

কালের কণ্ঠ অনলাইন   

৭ ডিসেম্বর, ২০১৯ ০৯:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



মরেই গেল উন্নাওয়ে ধর্ষণের পর গায়ে আগুন দেওয়া তরুণী

ভারতের দিল্লির একটি হাসপাতালে মৃত্যু হলো উন্নাওয়ের নির্যাতিতা তরুণীর। হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে, শুক্রবার রাত ১১ টা ৪০ মিনিটে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৩ বছর বয়সী ওই নারীর। 

আগুন ধরিয়ে দেওয়ার ঘটনায় তার শরীরের ৭০ শতাংশ পুড়ে গিয়েছিল। লখনৌর হাসপাতালে প্রথমে চিকিৎসা শুরু হলেও পরে বিমানে করে দিল্লিতে নিয়ে গিয়ে হাসপাতালে ভর্তি করানো হয় তাকে।

হায়দরাবাদে তরুণী পশু চিকিৎসককে গণধর্ষণ করে হত্যার ঘটনার আবহেই উত্তরপ্রদেশে এক নির্যাতিতাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ সামনে আসে। ২৩ বছর বয়সী এক তরুণীকে পুড়িয়ে হত্যা করার চেষ্টার অভিযোগ উঠেছে গণধর্ষণে অভিযুক্ত পাঁচজনের বিরুদ্ধে। 

ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের উন্নাওয়ের বিহার থানা এলাকায়। এরই মধ্যে এ ঘটনায় অভিযুক্ত তিনজনকে গ্রেপ্তার করএছ পুলিশ। এর আগে, চলতি বছরের মার্চে পাঁচজনের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করেছিলেন ওই তরুণী। 

২০১৮ সালে বিভিন্ন সময়ে তাকে যৌন হেনস্থা করা হয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়। এ ঘটনায় দু'জনকে গ্রেপ্তার করেছিল পুলিশ। তাদের কারাগারেও পাঠানো হয়। পুলিশ বলছে, পরে জামিনে মুক্তি পায় ওই দুই ব্যক্তি। তারপরই তরুণীর গায়ে আগুন দেওয়ার ঘটনা ঘটে। অবশেষে জীবনযুদ্ধে হেরে গেল তরুণী।

মন্তব্য



সাতদিনের সেরা