kalerkantho

মঙ্গলবার । ২১ জানুয়ারি ২০২০। ৭ মাঘ ১৪২৬। ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১     

ফ্লোরিডায় নৌঘাঁটিতে বন্দুকধারীর হামলা, নিহত ৪

কালের কণ্ঠ অনলাইন   

৭ ডিসেম্বর, ২০১৯ ০১:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



ফ্লোরিডায় নৌঘাঁটিতে বন্দুকধারীর হামলা, নিহত ৪

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় মার্কিন নৌবাহিনীর ঘাঁটিতে বন্দুকধারীর হামলায় অন্তত তিনজন নিহত হয়েছে। আহত হয়েছে সাতজন। পরে পাল্টা গুলিতে ওই বন্দুকধারীও নিহত হয়েছেন।

গতকাল শুক্রবার ভোরে অঙ্গরাজ্যের পেন্সাকোলা এলাকায় অবস্থিত ওই ঘাঁটির একটি ভবনের শ্রেণিকক্ষে এ ঘটনা ঘটে। স্থানীয় শেরিফের কার্যালয় থেকে এ কথা জানানো হয়েছে। এদিকে হামলার এ ঘটনায় বন্দুকধারীও নিহত হয়েছে বলে এক টুইট বার্তায় জানিয়েছে মার্কিন নৌবাহিনী।

শেরিফের কার্যালয় জানায়, গতকাল ভোরে ঘাঁটিতে এক বন্দুকধারী হামলা করেছে বলে কর্তৃপক্ষ সবাইকে সতর্ক করে। এ ঘটনায় শেরিফের দুই ডেপুটি আহত হয়েছেন। তাঁদের একজনের বাহুতে এবং অন্যজন হাঁটুতে গুলিবিদ্ধ হন। তবে দুজনই আশঙ্কামুক্ত রয়েছেন বলে জানানো হয়েছে।

যুক্তরাষ্ট্রে এক সপ্তাহের মধ্যে এ নিয়ে দ্বিতীয়বারের মতো নৌবাহিনীর ঘাঁটিতে হামলার ঘটনা ঘটল। গত বুধবার দেশটির হাওয়াই দ্বীপে অবস্থিত পার্ল হারবার নৌঘাঁটিতে এক নাবিকের গুলিতে দুজন নিহত হয়।

মার্কিন ওই নৌঘাঁটিতে বর্তমানে ১৬ হাজারের বেশি সামরিক ও প্রায় সাড়ে সাত হাজার বেসামরিক সদস্য আছেন। এদিকে হামলার এ ঘটনা সম্পর্কে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অবহিত করা হয়েছে বলে জানিয়েছেন হোয়াইট হাউসের এক মুখপাত্র। তিনি আরো জানান, পুরো বিষয়টির দিকে নজর রাখা হচ্ছে। সূত্র : বিবিসি, আলজাজিরা।

মন্তব্য



সাতদিনের সেরা