kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

ধর্ষকদের ফাঁসি লাইভ করার দাবি

কালের কণ্ঠ অনলাইন   

৩ ডিসেম্বর, ২০১৯ ১৯:২৯ | পড়া যাবে ২ মিনিটে



ধর্ষকদের ফাঁসি লাইভ করার দাবি

ভারতের হায়দরাবাদে পশু চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনায় উত্তাল দেশটির সংসদ। সোমবার রাজ্যসভায় নারীদের নিরাপত্তা নিয়ে বক্তব্য রাখতে গিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন সমাজবাদী পার্টির সাংসদ তথা অভিনেত্রী জয়া বচ্চন। তিনি বলেন, ধর্ষকদের আমজনতার হাতে তুলে দেওয়া হোক। মানুষই ওদের পিটিয়ে প্রকাশ্যে ফাঁসিতে ঝুলিয়ে দিক। জয়ার সেই দাবিকে সমর্থন করেছেন তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তী, বিজেপি এমপি রূপা গঙ্গোপাধ্যায়ও।

আর এবার তৃণমূল সাংসদ শতাব্দি রায় বলেছেন, কোনো প্রক্রিয়া মেনে ধর্ষকদের ফাঁসি দেওয়ার দরকার নেই। সরাসরি তাদের ফাঁসিতে ঝোলানো হোক। তিনি বলেন, আদালতে ফাঁসি চাওয়া হবে, সেটা রাষ্ট্রপতির কাছে যাবে, মা আসবে, বাবা আসবে। এতো কিছুর দরকার নেই। সবার সামনে ফাঁসি দেওয়া হোক। আর সেটা লাইভ টেলিকাস্টও করা হোক।

তেলঙ্গানায় গত বুধবারের এই ঘটনায় শিউরে উঠেছে গোটা দেশ। ২৬ বছরের ওই তরুণীর পোড়া দেহাংশ উদ্ধারের ২৪ ঘণ্টার মধ্যেই চার অভিযুক্তকে গ্রেপ্তার করেছে স্থানীয় পুলিশ। মোহাম্মদ আরিফ (২৬), জল্লু শিবা (২০), জল্লু নবীন (২০) এবং চিন্তকুন্ত চেন্নাকেশভুলু (২০) নামে এই চার জনই ট্রাকের কর্মী। তাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০২ ধারায় খুন, ৩৭৫ ধারায় ধর্ষণ ও ৩৬২ ধারায় অপহরণের অভিযোগ আনা হয়েছে।

 

মন্তব্য



সাতদিনের সেরা