kalerkantho

শুক্রবার । ০৬ ডিসেম্বর ২০১৯। ২১ অগ্রহায়ণ ১৪২৬। ৮ রবিউস সানি ১৪৪১     

ফের ওয়াইসির বিরুদ্ধে তোপ দাগলেন মমতা

কালের কণ্ঠ অনলাইন   

২১ নভেম্বর, ২০১৯ ১৪:১২ | পড়া যাবে ২ মিনিটে



ফের ওয়াইসির বিরুদ্ধে তোপ দাগলেন মমতা

মমতা বন্দ্যোপাধ্যায়; আসাদউদ্দিন ওয়াইসি

অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদ-উল-মুসলিমীন (এআইএমআইএম) এর প্রধান আসাদউদ্দিন ওয়াইসির বিরুদ্ধে আবারও বিরূপ মন্তব্য করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 এক জনসভায় রাখা বক্তব্যে ওই মন্তব্য করেছেন তিনি। 

মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, হায়দরাবাদ থেকে টাকার থলি নিয়ে এ রাজ্যে (পশ্চিমবঙ্গে) এসে মুসলিমদের দরদ দেখানো আসাদউদ্দিন ওয়াইসির এআইএমআইএম আসলে বিজেপির সবচেয়ে বড় বন্ধু। 

তৃণমূল নেত্রী দাবি করেন, একমাত্র তৃণমূল কংগ্রেসই মুসলিমসহ রাজ্যের জনগণের স্বার্থরক্ষায় লড়াই করতে পারে। 

বক্তব্যে তিনি সতর্ক করে দেন যে, পশ্চিমবঙ্গ রাজ্যের বাইরে থেকে আসা নেতাদের যেন ভরসা না করেন এই রাজ্যের মুসলিম সম্প্রদায়। 

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বাইরে থেকে আসা নেতাদের বিশ্বাস করবেন না । ওরা আপনাদের (সংখ্যালঘুদের) প্রতি সহানুভূতি প্রদর্শনের চেষ্টা করবেন। এটা মনে রাখবেন, কেবলমাত্র পশ্চিমবঙ্গের নেতারাই আপনাদের স্বার্থের জন্য লড়াই করতে পারেন। 

তিনি বলেন, যে নেতা হায়দরাবাদ থেকে এত টাকার ব্যাগ নিয়ে এসে নিজেকে মুসলমানদের প্রতি সহানুভূতিশীল হিসাবে বর্ণনা করছেন তিনি আসলে বিজেপির সবচেয়ে বড় বন্ধু। 

এর আগে, গত সোমবার এআইএমআইএম-এর প্রতি তোপ দাগেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

সে সময় তিনি বলেন, হিন্দুদের মধ্যে যেমন বিচ্ছিন্নতাবাদ রয়েছে, তেমনই সংখ্যালঘুদের মধ্যেও বিচ্ছিন্নতাবাদ বাড়ছে। একটি রাজনৈতিক দল রয়েছে, যারা বিজেপির থেকে টাকা নিয়েছে, তারা হায়দরাবাদের দল, পশ্চিমবঙ্গের নয়।

এর জবাবে হায়দরাবাদের সাংসদ তথা এআইএমআইএম নেতা আসাদউদ্দিন ওয়াইসি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা অনুযায়ী, যদি আমাদের কাজ বিচ্ছিন্নতাবাদ হয়, তাহলে আমার কিছু বলার নেই। বিচ্ছিন্নতাবাদ সেটাই যে তিনি পশ্চিমবঙ্গে বিজেপিকে ঢুকতে দিয়েছেন, এদিকে যেহেতু রাজ্যে মুসলিমদের মধ্যে মানবতার সূচক কম, সেই কারণে তিনি মুসলিমদের নীচু নজরে দেখছেন।

তিনি টুইটে আরও লেখেন, যেকোনো সংখ্যালঘুদের মধ্যে বাংলার মুসলিম সম্প্রদায় মানবতার সূচকে সবচেয়ে খারাপ অবস্থায়। এটা বলা ধর্মীয় বিচ্ছিন্নতাবাদ সৃষ্টি করা নয়। 

সূত্র : এনডিটিভি 

মন্তব্য



সাতদিনের সেরা