kalerkantho

শুক্রবার । ১৩ ডিসেম্বর ২০১৯। ২৮ অগ্রহায়ণ ১৪২৬। ১৫ রবিউস সানি          

পাকিস্তানে টমেটোর কেজি ৪০০! সোনার বদলে টমেটোর গহনা!

কালের কণ্ঠ অনলাইন   

২০ নভেম্বর, ২০১৯ ২১:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



পাকিস্তানে টমেটোর কেজি ৪০০! সোনার বদলে টমেটোর গহনা!

সুন্দর লেহেঙ্গার সঙ্গে মানানসই মেকআপ করে কনের সাজে বসে থাকা যুবতীর গায়ে গহনার লেশ মাত্র নেই! গহনার বদলে তার কান, গলা, হাতে ঝুলছে টমেটোর মালা!

শুধু তাই নয়, কানে টমেটো দিয়ে তৈরি দুল, গলায় টমেটোর মালা, হাতে টমেটোর বালা- অলঙ্কার হিসেবে সর্বত্র শুধুই লাল লাল টমেটো। টমেটোর গহনায় সাজা কনের একটি ভিডিও ইতিমধ্যে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে।

পাকিস্তানের লাহোরে এই ভিডিওটি করা হয়েছে। বিয়েতে কেন এমন অদ্ভুত সাজে সেজেছেন ওই যুবতী? দেশটির এক সাংবাদিককে ওই যুবতী জানান, ‘সোনার দাম তো বেড়েছেই। তবে তার সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে টমেটোর দামও। তাই সোনার বদলে বিয়েতে টমেটোই পরে নিলাম।’

পাকিস্তানে টমেটোর দাম বৃদ্ধি অতীতের সব রেকর্ডকে ছাড়িয়ে গেছে। দেশটির বিভিন্ন প্রান্তে টমেটো প্রায় ৪০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। এই পরিস্থিতিকে বিদ্রুপ করে বার্তা দিতেই টমেটোর গহনায় সেজেছেন ওই যুবতী।

সোমবার টুইটারে ২ মিনিট ২০ সেকেন্ডের ভিডিওটি টুইট হওয়ার পর থেকেই হু হু করে ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে। ভিডিওতে ওই যুবতীর সঙ্গে যে সাংবাদিককে দেখা গিয়েছে তর নাম ইয়াসির শামি।

ব্যঙ্গাত্মক ভিডিও বানানোর জন্য দেশটির মানুষের কাছে তিনি বেশ পরিচিত মুখ। অনেকেরই ধারণা, পাকিস্তানে টমেটোর আকাশ ছোঁয়া দামের বিষয়টিকে ব্যঙ্গাত্মকভাবে সকলের সামনে তুলে ধরতেই এই ভিডিওটি পরিকল্পনা করেই বানিয়েছেন ইয়াসির শামি। দেখুন ভিডিও...

মন্তব্য



সাতদিনের সেরা