kalerkantho

সোমবার । ০৯ ডিসেম্বর ২০১৯। ২৪ অগ্রহায়ণ ১৪২৬। ১১ রবিউস সানি ১৪৪১     

মোদীর কাছে আশ্রয় চাইলেন পাকিস্তানের নেতা

কালের কণ্ঠ অনলাইন   

১৮ নভেম্বর, ২০১৯ ২০:৪১ | পড়া যাবে ১ মিনিটে



মোদীর কাছে আশ্রয় চাইলেন পাকিস্তানের নেতা

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে আশ্রয় চাইলেন পাকিস্তানের রাজনৈতিক নেতা আলতাফ হুসেন। তিনি মুত্তাহিদা কোয়ামি মুভমেন্টের ফাউন্ডার। বর্তমানে নির্বাসিত হয়ে লন্ডনে থাকেন তিনি। শুধু তিনি নয়, তাঁর সহকর্মীদের জন্যও ভারতে আশ্রয় চেয়েছেন তিনি।

ব্রিটেন থেকে তাঁর সমর্থকদের উদ্দেশ্যে উস্কানিমূলক বক্তৃতা দিয়ে সন্ত্রাসমূলক কাজকর্মে অভিযুক্ত হয়েছেন মুত্তাহিদা কোয়ামি মুভমেন্টের (এমকিউএম) প্রতিষ্ঠাতা আলতাফ।

২০২০-তে তাঁর শুনানি হওয়ার কথা। পাসপোর্ট কেড়ে নিয়েছে ব্রিটিশ পুলিশ। এই পরিস্থিতিতে আলতাফের বার্তা, ‘ভারতের প্রধানমন্ত্রী মোদী অনুমতি দিলে আমি আমার সহকর্মীদের নিয়ে ভারতে আশ্রয় নেব। আমার দাদা-দাদী সহ হাজার হাজার আত্মীয়ের সমাধি আছে সেখানে। আমি তাঁদের সমাধি দেখতে চাই।’

তিনি আরও জানিয়েছেন যে তিনি শান্তিপ্রিয় মানুষ। রাজনীতিতে নাক গলানোর কোনও ইচ্ছা তাঁর নেই। মামলার লড়ার জন্য টাকাও নেই তাঁর কাছে।

অন্যদিকে, বাবরি মসজিদ মামলার রায়কে স্বাগত জানিয়েছেন তিনি। আসাদুদ্দিন ওয়াইসির উদ্দেশ্যে বার্তা দিয়ে তিনি বলেছেন, ‘আপনি পাকিস্তানে গিয়ে থাকুন।’

পাকিস্তানের করাচিতে তাঁর বাড়ি, সম্পত্তি, অফিস দখল করে নেওয়া হয়েছে বলে দাবি তাঁর। আশ্রয় না দিলেও মোদীর কাছে আর্থিক সাহায্য চেয়েছেন তিনি।

সূত্র: কলকাতা ২৪x৭

মন্তব্য



সাতদিনের সেরা