kalerkantho

শনিবার । ১৪ ডিসেম্বর ২০১৯। ২৯ অগ্রহায়ণ ১৪২৬। ১৬ রবিউস সানি               

ওয়েইসি আর বাগদাদির মধ্যে কোনো পার্থক্য নেই : শিয়া ওয়াকফ বোর্ড প্রধান

কালের কণ্ঠ অনলাইন   

১৭ নভেম্বর, ২০১৯ ১৬:২৬ | পড়া যাবে ২ মিনিটে



ওয়েইসি আর বাগদাদির মধ্যে কোনো পার্থক্য নেই : শিয়া ওয়াকফ বোর্ড প্রধান

ভারতের মুসলিম নেতা আসাদুদ্দিন ওয়েইসির বিরুদ্ধে এবার কড়া মন্তব্য করলেন শিয়া ওয়াকফ বোর্ডের প্রধান। ওয়েইসিকে সিরিয়ার জঙ্গি সংগঠনের প্রধানের সঙ্গে তুলনা করেছেন ওয়াসিম রিজভি। গতকাল শনিবার অল ইন্ডিয়া মজলিশ-ই-ইত্তেহাদুল-মুসলিমিনের সভাপতি আসাউদ্দিন ওয়েইসিকে আইএস-এর নিহত আবু বকর আল বাগদাদির সঙ্গে তুলনা করেছেন তিনি।

ওয়েইসির বিরুদ্ধে অভিযোগ করে রিজভি জানান, মুসলিমদের উসকে দিয়ে অশান্তিকর পরিস্থিতির সৃষ্টি করছেন ওয়েইসি। ভারতের ভেতর রক্ত ঝরাতে চান তিনি। আসাদুদ্দিন ওয়েইসির সঙ্গে আইএস প্রধান আবু বকর আল বাগদাদির কোনো পার্থক্য নেই। বাগদাদি গুলি দিয়ে সন্ত্রাস সৃষ্টি করেছিলেন আর ওয়েইসির ‘বুলি’র মাধ্যমে সন্ত্রাসের সৃষ্টি। আমার মনে হয় তাকে নিষিদ্ধ করা হোক।

বাবরি মসজিদ মামলার রায় ঘিরে ওয়েইসির মন্তব্যের পরেই তার বিরুদ্ধে তোপ দাগেন রিজভি। অন্যদিকে বিজেপির সঙ্গে রিজভির সখ্যতা অবিসংবাদিত। কিছুদিন আগেই রাম মন্দির নির্মাণের জন্য ৫১ হাজার টাকা অনুদান দেওয়ার কথা ঘোষণা করেছিলেন তিনি।

শনিবারই ওয়েইসিকে জাকির নায়েকের সঙ্গে তুলনা করেছিলেন বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়। বাবরি মসজিদ মামলায় সুপ্রিম কোর্টের রায় নিয়ে একাধিকবার অসন্তোষ প্রকাশ করেছেন ওয়েইসি। তবে শুক্রবার দেওয়া এক সাক্ষাৎকারে বাবরি মসজিদ মামলার রায় প্রসঙ্গে কথা বলতে গিয়ে তিনি সরাসরি বলেছেন, আমি আমার বাবরি মসজিদ ফেরত চাই।

তার পরদিনই কেন্দ্রীয় মন্ত্রী তোপ দেগেছেন আসাদুদ্দিনের বিরুদ্ধে।

মন্তব্য



সাতদিনের সেরা