kalerkantho

শনিবার । ১৪ ডিসেম্বর ২০১৯। ২৯ অগ্রহায়ণ ১৪২৬। ১৬ রবিউস সানি               

‘ভারতের ৯৯ শতাংশ মুসলিমই ধর্মান্তরিত’

কালের কণ্ঠ অনলাইন   

১৬ নভেম্বর, ২০১৯ ২২:০০ | পড়া যাবে ২ মিনিটে



‘ভারতের ৯৯ শতাংশ মুসলিমই ধর্মান্তরিত’

প্রায় তিন দশক ধরে চলতে থাকা বাবরি মসজিদ মামলার রায়ে মসজিদের জমিতেই রাম মন্দির গড়ার নির্দেশ দিয়েছেন ভারতের সুপ্রিম কোর্ট। আগামী তিন মাসের মধ্যে ট্রাস্ট গড়ে মন্দির করার নির্দেশ দেন কোর্ট। মন্দিরের পাশেই একটি মসজিদ গড়ার জন্য রাজ্য সরকারকে জমির ব্যবস্থা করার নির্দেশ দেন প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন বেঞ্চ। 

আর এই রায় নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে রামদেব বলেন, ‘ভারতের তো সর্বত্র ভগবান বিরাজ করে। ক্রিস্টানদের যেমন পবিত্র ভ্যাটিকানের ক্যাথলিক চার্চ আছে। মুসলিমদের মক্কা আছে। তেমনই হিন্দুদের পবিত্রতম মন্দির হিসাবে গড়ে উঠবে অযোধ্যার রামমন্দির।’ তিনি বলেন, শুধু হিন্দুরা কেন, রাম মন্দিরের জন্য খুশি হওয়া উচিৎ মুসলিমদেরও। আমি বিশ্বাস করি যে, ভারতের ৯৯ শতাংশ মুসলিম আসলে ধর্মান্তরিত।

রাম মন্দির গড়ার ক্ষেত্রে দেশের মুসলিম সম্প্রদায়কেও এগিয়ে আসার অনুরোধ জানান রামদেব। তিনি বলেন, হতে পারে মুসলিমদের ধর্ম আলাদা কিন্তু আমাদের পূর্বপুরুষ তো একই ছিলেন। সেই জন্যেই ভগবান রাম একজন হিন্দুর কাছে যেমন পূজনীয় ঠিক সেই ভাবেই একজন মুসলিমের কাছেও তিনি আদর্শ। দেশের অধিকাংশ মুসলিমই তো ধর্মান্তরিত মুসলিম। তাই দেশের মুসলিম ভাইদের সঙ্গে আমার ৯৯ শতাংশ ডিএনএ মিলে যাবে।

মন্তব্য



সাতদিনের সেরা