kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

ফিলিস্তিনি কমান্ডারকে হত্যার জবাবে ব্যাপক রকেট হামলা ইসরায়েলে (ভিডিও)

কালের কণ্ঠ অনলাইন   

১৩ নভেম্বর, ২০১৯ ১২:০২ | পড়া যাবে ১ মিনিটে



গতকাল মঙ্গলবার ফিলিস্তিনের গাজা উপত্যাকায় ইসলামি জিহাদের প্রভাবশালী কমান্ডার বাহা আবুল আতা নিহত হন। ইসরায়েলি বাহিনীর বোমা হামলায় তিনি মারা গেছেন বলে জানা গেছে। এদিকে ফিলিস্তিনি কমান্ডারকে হত্যার জবাবে ইসলামি জিহাদ গতকাল সকাল থেকে রাত পর্যন্ত ইসরায়েলে ৮০টির বেশি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। 

মঙ্গলবার সকালে বাহা আবুল আতা'র বাড়িতে বোমাবর্ষণ করে ইসরায়েলি বাহিনী। এ ঘটনায় আরো নিহত হয়েছেন আবুল আতা'র  স্ত্রী। দুই সন্তানসহ তিনজন আহত হয়েছেন। আহত দুই সন্তানের অবস্থা আশঙ্কাজনক।

এই হামলার জবাবে ইসরায়েলে রকেট হামলা চালিয়েছে ইসলামি জিহাদ। এ হামলায় বেশ কয়েক জন আহত হয়েছে বলে ইসরায়েলি গণমাধ্যম জানিয়েছে। 

ইসরায়েলি গণমাধ্যম জানিয়েছে, তেল আবিব, আসকালান ও সিদরুতসহ বেশ কয়েকটি ইহুদি উপশহরে ক্ষণে ক্ষণে সাইরেন বেজে উঠেছে। আশ্রয়কেন্দ্রগুলোতে ভীড় জমেছে। তাড়াহুড়ো করে আশ্রয়কেন্দ্রে ঢুকতে গিয়ে আহত হয়েছেন অন্তত ১৫ জন ইসরায়েলি। আর ক্ষেপণাস্ত্রের আঘাতে আহতের সংখ্যা ১৩।

ওই হামলার একটি ভিডিও প্রকাশিত হয়েছে। এতে দেখা গেছে,  রকেটগুলো বিক্ষিপ্তভাবে ইসরায়েলে আঘাত করছে। তা ঠেকাতে পারেনি ইসরায়েলের প্রতিরক্ষা ব্যবস্থা। একটি ক্ষেপণাস্ত্র দেশটির ব্যস্ত সড়কে আঘাত করে। 

 

মন্তব্য



সাতদিনের সেরা