kalerkantho

সোমবার । ০৯ ডিসেম্বর ২০১৯। ২৪ অগ্রহায়ণ ১৪২৬। ১১ রবিউস সানি ১৪৪১     

পাকিস্তানে অভিনন্দনের ম্যানিকুইন, নিন্দার ঝড়

কালের কণ্ঠ অনলাইন   

১০ নভেম্বর, ২০১৯ ২২:০৬ | পড়া যাবে ১ মিনিটে



পাকিস্তানে অভিনন্দনের ম্যানিকুইন, নিন্দার ঝড়

করাচিতে পাক বিমান বাহিনীর একটি যুদ্ধের মিউজিয়ামে তাদের প্রদর্শনীর বিষয় ভারতীয় বিমান বাহিনীর উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমান।

পাক সাংবাদিক তথা রাজনৈতিক ধারাভাষ্যকার আনওয়ার লোধির ট্যুইট করা ছবিতে দেখা গিয়েছে, মিউজিয়ামে সাজানো রয়েছে ভারতের বীর সেনা অভিনন্দনের ম্যানিকুইন। ছবিটি পোস্ট করে লোধি লিখেছেন, ‘মিউজিয়ামের ডিসপ্লেতে অভিনন্দনের ম্যানিকুইন রেখেছে PAF। এটা আরও আকর্ষণীয় প্রদর্শনী হয়ে উঠতে পারত, যদি অভিনন্দনের হাতে একটা দারুণ চায়ের কাপ বসানো যেত।’

চলতি বছর ফেব্রুয়ারিতে পাকিস্তান সেনাবাহিনী তাদের হেফাজতে থাকা অভিনন্দনের যে ভিডিয়ো প্রকাশ করেছিল, তাতে তাঁকে চায়ের কাপে চুমুক দিতে দেখা গিয়েছিল। একটা কথাই তিনি বলেছিলেন, ‘এই চা-টা খুব ভালো, ধন্যবাদ।’ লোধির পোস্ট করা ছবিতে অভিনন্দনের ম্যানিকুইনের পেছনে বাঁদিকে একটি মগও দেখা যাচ্ছে। রয়েছে এক পাক সেনারও ম্যানিকুইন। গোটা ডিসপ্লেটি একটি কাচের বাক্সের মধ্যে রাখা আছে।

বিশ্বকাপে ভারত ও পাকিস্তান ম্যাচের আগেও পাকিস্তানের চ্যানেলে সম্প্রচারিত একটি বিজ্ঞাপনের বিষয় ছিল অভিনন্দন বর্তমান। সেই ঘটনাতেও সোশ্যাল মিডিয়ায় নিন্দার মুখে পড়তে হয়েছিল ইসলামাবাদকে।

সূত্র: এই সময়, টাইমস অফ ইন্ডিয়া

মন্তব্য



সাতদিনের সেরা