kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

বুলবুল পর্যবেক্ষণে কন্ট্রোল রুমে মমতা ব্যানার্জি

কালের কণ্ঠ অনলাইন   

৯ নভেম্বর, ২০১৯ ২০:০৪ | পড়া যাবে ২ মিনিটে



বুলবুল পর্যবেক্ষণে কন্ট্রোল রুমে মমতা ব্যানার্জি

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় বুলবুল। পশ্চিমবঙ্গে আছড়ে পড়ার আগেই নবান্নে খোলা কন্ট্রোল রুমে পৌঁছে গেছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। জানা গেছে, রাজ্যের প্রশাসনিক ভবনে খোলা কন্ট্রোল রুমেই আছেন তিনি। সেখান থেকেই পুরো পরিস্থিতির ওপর তিনি নজর রাখবেন।

শুধু কন্ট্রোল রুমে বসে থাকা নয়, এরই মধ্যে রাজ্যবাসীকে বার্তাও দিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে রাজ্যবাসীকে সতর্ক করে লিখেছেন, কোনোভাবে আতঙ্কিত হবেন না। শান্ত থাকুন এবং নিরাপদে থাকুন। প্রশাসন বিপর্যয় মোকাবিলায় একেবারে প্রস্তুত বলে জানিয়েছেন তিনি। 

মমতা তার সোশ্যাল মিডিয়াতে আরো লিখেছেন, রাজ্যের সমস্ত স্কুল, কলেজ, অঙ্গনওয়ারি কেন্দ্র বন্ধ করে দেওয়া হয়েছে। এরই মধ্যে এক লাখ ২০ হাজার মানুষকে উপকূলবর্তী এলাকা থেকে সরানো হয়েছে।

অন্যদিকে বন্ধ রাখা হচ্ছে কলকাতা বিমানবন্দর। শনিবার সন্ধ্যা থেকে বন্ধ করে দেওয়া হচ্ছে অন্যতম ব্যস্ত এই বিমানবন্দর। জানা গেছে শনিবার সন্ধ্যা ৬টা থেকেই বন্ধ করে দেওয়া হচ্ছে ওই বিমানবন্দর। সকাল ৬টা পর্যন্ত বিমান চলাচল বন্ধ রাখা হবে। 

এই সময়ের মধ্যে কোনো বিমান উড়বে না বা অবতরণ করবে না এই বিমানবন্দরে। গঙ্গার তীরে প্রশাসনের পক্ষ থেকে এরই মধ্যে মাইকিং করা শুরু হয়েছে। ছোট নৌকা নদী পারাপার নিয়ে ব্যাপক কড়াকড়ি জারি করা হয়েছে। লঞ্চ, ফেরি সার্ভিস বন্ধ করে দেওয়া হয়েছে।

কলকাতায় ঘণ্টায় ৬০-৭০ কিলোমিটার বেগে এই ঝড় বয়ে যাওয়ার কথা। ফলে গাছ ভেঙে পড়ার প্রবল শঙ্কা রয়েছে শহরে। শুধু তাই নয়, বহু পুরনো বাড়িও রয়েছে। তা নিয়েও বেশ চিন্তিত পুরসভা।

মন্তব্য



সাতদিনের সেরা