kalerkantho

শনিবার । ২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৫ রবিউল আউয়াল ১৪৪১     

বাবরি মসজিদ রায় কারো হার বা জিত নয় : মোদি

কালের কণ্ঠ অনলাইন   

৯ নভেম্বর, ২০১৯ ১৫:২৮ | পড়া যাবে ২ মিনিটে



বাবরি মসজিদ রায় কারো হার বা জিত নয় : মোদি

ভারতে আলোচিত বাবরি মসজিদ মামলার রায় দিয়েছেন দেশটির সুপ্রিম কোর্ট। আজ শনিবার এই মামলার রায় দেন ভারতের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। আর সেই রায়কে স্বাগত জানালেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

রায় ঘোষণার পর একটি টুইট করেছেন নরেন্দ্র মোদি। টুইটে তিনি লেখেন, সুপ্রিম কোর্টের রায় কারো হার বা জিত নয়। রাম ভক্তি হোক বা রহিম ভক্তি, আমাদের দেশভক্তির ওপর জোর দেওয়া প্রয়োজন। সব জায়গায় যাতে শান্তি বজায় থাকে, সেই আহ্বান জানান তিনি।

তিনি আরো বলেন, বাবরি মসজিদ মামলার রায় খুবই গুরুত্বপূর্ণ। কারণ এতে প্রমাণিত হল যেকোনো বিতর্ক আইনি পথে সমাধান করা সম্ভব। এতে আমাদের বিচার ব্যবস্থার স্বাধীনতা ও স্বচ্ছতা প্রমাণিত হয়েছে। আইনের সামনে যে সবাই সমান, সেটাই আরো একবার সামনে এল।

বাবরি মসজিদ মামলার রায়ে বিতর্কিত জমি পাচ্ছেন হিন্দুরাই, তৈরি হবে রাম মন্দির। অন্যদিকে, বিতর্কিত জমি বাদে অযোধ্যায় পাঁচ একর জমি দেওয়া হবে সুন্নি ওয়াকফ বোর্ডকে। সেখানে তৈরি হতে পারে মসজিদ। সুন্নি ওয়াকফ বোর্ডের আইনজীবী জাফারিয়াব জিলানি বলেন, আমরা এই রায়ে সন্তুষ্ট নই। এতে অনেক ভুল তথ্য আছে। রিভিউ করা যাবে কিনা, সেটা আমরা আলোচনা করব। তারপরই পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

এদিকে, রায় ঘোষণার আগে সব রাজ্যকে সতর্ক করেছে কেন্দ্রীয় সরকার। অযোধ্যাসহ গোটা উত্তরপ্রদেশ মুড়ে ফেলা হয়েছে কড়া নিরাপত্তার চাদরে। এ ছাড়াও নজর রাখতে বলা হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে।

মন্তব্য



সাতদিনের সেরা