kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

বিজেপি নেতার ‘সোনা তত্ত্ব’ : গরুর বদলে ঋণ চান কৃষক

কালের কণ্ঠ অনলাইন   

৭ নভেম্বর, ২০১৯ ১৫:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



বিজেপি নেতার ‘সোনা তত্ত্ব’ : গরুর বদলে ঋণ চান কৃষক

ফাইল ছবি।

গত সোমবার বর্ধমানে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানান, দেশীয় গরুর দুধে রয়েছে সোনা। আর তাই গরুর দুধের রঙ নাকি হলদেটে। আর তার এই তত্ত্বের প্রভাব পড়তে শুরু করছে। গরুর বদলে গোল্ড লোন চেয়ে ‘মনিপ্পুরম ফিন্যান্স লিমিটেড’র অফিসে হাজিরা হলেন এক কৃষক। ঘটনাটি ঘটেছে ভারতের ডানকুনিতে। গরুর দুধে সোনা আছে জানতে পেরেই এই কাণ্ড ঘটান তিনি।

ভারতীয় সংবাদমাধ্যমকে ওই কৃষক জানান, তিনি গোল্ড লোন চাইতে মনিপ্পুরমে এসেছেন এবং এই কারণে সঙ্গে করে দুটি গোরুও এনেছেন। তিনি বলেন, আমি শুনেছি গরুর দুধে সোনা রয়েছে। আমার পরিবার এই গরুগুলোর ওপর নির্ভর করে। আমার কাছে ২০টি গরু রয়েছে, যদি আমি ঋণ পাই তবে আমার ব্যবসা আরো বড় করতে পারব।

দেশটির গড়লগাছা গ্রাম পঞ্চায়েতের প্রধান মনোজ সিং বিজেপি’র রাজ্য সভাপতি দিলীপ ঘোষের এই মন্তব্যের কড়া প্রতিক্রিয়া দিয়েছেন। তিনি জানিয়েছেন, দিলীপ ঘোষের করা ওই মন্তব্যের পরেই প্রতিদিন নানা লোক তার কাছে গরু নিয়ে আসছেন এবং জানতে চাইছে তারা এই গরুর বদলে কতটা ঋণ পাবেন।

তিনি আরো জানান, দুধে সোনা পাওয়া যায় বলে দিলীপ ঘোষ যে পরিস্থিতির সৃষ্টি করেছেন, তাতে ওনার নোবেল পাওয়া উচিত। তিনি আরো জানান, গ্রামের বিভিন্ন লোক তার কাছে আসছেন এবং বলছেন, তাদের গরু প্রতিদিন ১৫ থেকে ১৬ লিটার দুধ দেয়। এর বদলে তারা কতটা সোনা পাবেন।

এর আগে বর্ধমানের অনুষ্ঠানে দিলীপ ঘোষ বলেন, ভারতীয় গরুর দুধে সোনা থাকে। আর সেই কারণে দুধের রঙ হলদেটে হয়। তার ভাষণে তিনি আরো বলেন, ভারতীয় গরু সেখানে সূর্যের আলো পড়লে সোনা তৈরি হয়। সেই জন্য গরুর দুধ হলদে হয়। সঙ্গে বিজেপির রাজ্য সভাপতি আরো বলেন, সোনার কারণেই দুধের রঙ সোনালি বা হলদেটে হয়ে যায়। একজন মানুষ অন্যকিছু না খেয়ে, শুধুমাত্র এই গরুর দুধ খেয়েই বেঁচে থাকতে পারেন বলে তিনি উল্লেখ করেন।

মন্তব্য



সাতদিনের সেরা