kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিলেন বহু বিধায়ক, নেতা

কালের কণ্ঠ অনলাইন   

২৩ অক্টোবর, ২০১৯ ১৭:০৭ | পড়া যাবে ২ মিনিটে



কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিলেন বহু বিধায়ক, নেতা

ভারতের মহারাষ্ট্র ও হরিয়ানাতে সদ্য সমাপ্ত হয়েছে বিধানসভা নির্বাচন। বিভিন্ন সংবাদ মাধ্যমের এক্সিট পোলের ফলাফলে জানা যাচ্ছে, আবারো ক্ষমতায় ফিরছে বিজেপি। এ খবরে বিজেপি শিবিরে খুশির হাওয়া বইছে। 

এরই মধ্যে ঝাড়খন্ডে বিজেপির পতাকা হাতে নিলেন বেশ কয়েকজন কংগ্রেস, ঝাড়খণ্ড মুক্তি মোর্চা (জেএমএম) বিধায়ক। বিজেপিতে যোগ দিলেন বেশ কয়েকজন সাবেক আমলাও। সামনেই ঝাড়খন্ডে বিধানসভা নির্বাচন রয়েছে। সেখানে বিধানসভা নির্বাচনের আগে বিজেপির খুঁটি আরো শক্ত হলো।

বুধবার সাবেক কংগ্রেস সভাপতি এবং বিধায়ক সুকদেও ভগত প্রবীণ সদস্যদের সঙ্গে এবং বিধায়ক মনোজ জাদব গেরুয়া শিবিরে যোগ দেন। তারা দু'জনেই ২০১৯ লোকসভা নির্বাচনে লোহারদাজ্ঞা এবং চাত্রা থেকে লড়েছিলেন। কিন্তু কংগ্রেসের টিকিটে লড়লেও নেতৃত্বের ওপর মোটেও দুজনে খুশি ছিলেন না। ফলে শেষ পর্যন্ত দল ছাড়ার সিদ্ধান্ত নেন তারা। এছাড়াও যাদব অবিভক্ত বিহারের এক মন্ত্রীও ছিলেন।

কেবল তারাই নন, জেএমএম নেতা কুণাল সারাঙ্গি এবং নির্দল ভানু প্রতাপ সাহিও গেরুয়া শিবিরে যোগদান করেছেন। ফলে গেরুয়া শিবিরের জোর অনেকটাই বাড়ল বলে মনে করা হচ্ছে। কেবল রাজনীতিবিদরাই নন; কয়েকজন অবসরপ্রাপ্ত আমলাও বিজেপিতে যোগদান করেছেন। তাদের মধ্যে সাবেক ডিজিপি ডি কে পাণ্ডে, সাবেক আইপিএস এবং কংগ্রেস নেতা অরুণ ওঁরাও এবং সাবেক আইএএস কর্মকর্তা সুচিত্রা সিনহা এবং আরপি সাহি যোগদান করেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা