kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

ধর্ষিতা প্রতিবন্ধী তরুণীর কোলে হাসছে শিশু, কাঁদছে স্বজনরা

কালের কণ্ঠ অনলাইন   

২৩ অক্টোবর, ২০১৯ ১৩:০৬ | পড়া যাবে ২ মিনিটে



ধর্ষিতা প্রতিবন্ধী তরুণীর কোলে হাসছে শিশু, কাঁদছে স্বজনরা

প্রতীকী ছবি

প্রতিবন্ধী এক তরুণী নিজের বাসায় ধর্ষণের শিকার হয়েছিলেন। চলতি বছরের মার্চ মাসে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি মেয়েটির রুমের তালা ভেঙে প্রবেশ করে তাকে ধর্ষণ করে। রুমটিতে মেয়েটিকে তার দাদির দ্বারা আটকে রেখেছিল। মেয়েটি সেখানে তার দাদির সঙ্গে গত ১৩ বছর ধরে বসবাস করছেন। কেনিয়ার মেরু কাউন্টি এলাকার ঘটনা এটি। 

জানা গেছে, প্রতিবন্ধী ওই নারীর বয়স ১৮ বছর। তিনি মানসিক এবং শারীরিক প্রতিবন্ধী। তিনি কথা বলতে, হাঁটতে বা খেতে কিংবা নিজের হাতে কিছু ধরে রাখতে পারেন না। তাকে সাহায্য করার জন্য সর্বদা একজনকে উপস্থিত থাকতে হয়।

মেয়েটির মা মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন। তিনি ১৫ বছর বয়সে ক্লাশ ফোরে পড়ার সময় মেয়েটিকে জন্ম দিয়েছিলেন। এরপর ২০০৫ সালে বাড়ি থেকে পালিয়ে গিয়ে আর ফিরে আসেননি। মা-ও নিপীড়নের শিকার হয়েছিলেন। 

মেয়েটির দাদি ভাবতেই পারেন নি যে, ডাকাতটি ঘরের কয়েকটি জিনিস নিয়ে দূরে চলে যাওয়া ছাড়াও অন্য কিছু করেছে। কয়েকমাস পরে তার নাতনী গর্ভবতী হওয়ার বিষয়টি জানতে পেরে স্তম্ভিত হয়ে যান তিনি। 

সংবাদমাধ্যম নেশনকে তিনি বলেন, আমি বাড়ি ফিরে এসে যখন নৈমিত্তিক কাজের সন্ধান করছিলাম তখন দেখলাম বাড়িটি ভেঙে গেছে এবং কিছু জিনিস পাওয়া যাচ্ছে না। 

দাদি বলেন, সে সময় আমার নাতনী বাড়িতে ছিল। আমি কয়েকমাস পরে তার মধ্যে অদ্ভুত কিছু লক্ষ্য করতে পারি। এরপর আমি বিষয়টি অঞ্চল প্রধানকে অবহিত করেছি। 

সূত্র : ডেইলি নেশন 

 

মন্তব্য



সাতদিনের সেরা