kalerkantho

শনিবার। ২০ অগ্রহায়ণ ১৪২৭। ৫ ডিসেম্বর ২০২০। ১৯ রবিউস সানি ১৪৪২

নোবেল বিজয়ী অভিজিতকে স্বাগত জানাতে প্রস্তুত কলকাতা

অনিতা চৌধুরী, কলকাতা প্রতিনিধি   

২২ অক্টোবর, ২০১৯ ১৭:২৭ | পড়া যাবে ১ মিনিটে



নোবেল বিজয়ী অভিজিতকে স্বাগত জানাতে প্রস্তুত কলকাতা

ভারতের কলকাতা বিমানবন্দর থেকে বালিগঞ্জ সার্কুলার রোডে নোবেল বিজয়ী অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি পর্যন্ত রাস্তার দুই পাশে রয়েছে বাড়তি আলোর ব্যবস্থা। বিভিন্নখানে লেখা আছে, বাংলা আপনাকে নিয়ে গর্বিত। 

আজ মঙ্গলবার অভিজিতকে বরণ করে নিতে যাচ্ছে কলকাতা। নোবেল জয়ের পর আজই প্রথম মহানগরে আসছেন তিনি। দিল্লি থেকে সন্ধ্যায় বিমানবন্দরে তার পৌঁছানোর কথা। পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের পক্ষ থেকে পৌর মন্ত্রী ও কলকাতার মেয়র ফিরহাদ হাকিম বিমানবন্দরে অভিজিতকে স্বাগত জানাবেন।

গত সোমবার ফিরহাদ হাকিম বলেন, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি গত সপ্তাহে বালিগঞ্জ সার্কুলার রোডের বাড়িতে গিয়ে তার মায়ের সাথে দেখা করেছেন। 

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এখন উত্তরবঙ্গে। তার নির্দেশেই স্বাগত জানানো হবে এই অর্থনীতিবিদকে। পুরসভা সূত্রে জানা গেছে, পুরো প্রশাসন অভিজিতকে নাগরিক সংবর্ধনা দেওয়ার জন্য প্রস্তুতি শুরু করেছে আগেই। 

কিন্তু গত রবিবার জানা যায়, এবার তিনি খুব কম সময়ের জন্য কলকাতায় থাকছেন। সে কারণে পরে কোনো সময় তাকে সংবর্ধনা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল পুরসভা। কিন্তু আজ সন্ধ্যায় বাংলার রীতি মেনে, ফুলের স্তবক, কাশ্মীরি শাল দিয়ে তাকে অভ্যর্থনা জানাবেন কলকাতার মেয়র।

মন্তব্য



সাতদিনের সেরা