kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

তিন মাইল দীর্ঘ পতাকা উত্তোলন করে কাশ্মীরিদের প্রতি একাত্বতা প্রদর্শন করল পাকিস্তানিরা

কালের কণ্ঠ অনলাইন   

২১ অক্টোবর, ২০১৯ ১৫:০১ | পড়া যাবে ১ মিনিটে



তিন মাইল দীর্ঘ পতাকা উত্তোলন করে কাশ্মীরিদের প্রতি একাত্বতা প্রদর্শন করল পাকিস্তানিরা

ইসলামাবাদের রাস্তায়বিশালাকার কাশ্মীরি পতাকা উত্তোলন করেছে হাজার হাজার পাকিস্তানিরা

ইসলামাবাদের রাস্তায় তিন মাইল প্রসারিত বিশালাকার কাশ্মীরি পতাকা উত্তোলন করেছে হাজার হাজার পাকিস্তানি বিক্ষোভকারীরা। কাশ্মীরিদের প্রতি সংহতি প্রকাশ করতে তারা এই সমাবেশ করেছে। 

জানা গেছে, কাশ্মীরের সঙ্গে সংহতি প্রকাশের জন্য পাকিস্তানের রাজধানীতে ওই বিক্ষোভে অংশ নিয়েছে জনতা। এর উদ্দেশ্য ছিল  কাশ্মীর ইস্যুতে বিশ্ববাসীর দৃষ্টি আকর্ষণ করা। 
হিমালয়ের অঞ্চলের অর্ন্তভুক্ত কাশ্মীর ভারত ও পাকিস্তানের মধ্যে বিভক্ত। তবে উভয় দেশই পুরো কাশ্মীর নিজেদের বলে দাবি করেছে।

রবিবার এই বিক্ষোভ সমাবেশ প্রায় ৩০০০ মানুষ অংশ নিয়েছে। তারা কাশ্মীরিদের সমর্থনে স্লোগান দিচ্ছিলেন। বর্তমানে ভারতীয় কাশ্মীর অবরুদ্ধ অবস্থায় রয়েছে। গত আগস্টের গোড়ার দিকে এই অঞ্চলটির আধা-স্বায়ত্তশাসন ব্যবস্থা বিলোপ করে ভারতীয় সরকার। ল

পাকিস্তানি ইসলামপন্থী  দল জামায়াতে ইসলামীও গ্যারিসন শহর অ্যাবটাবাদে কাশ্মীরপন্থী সমাবেশের আয়োজন করেছে। ওই সমাবেশে হাজার হাজার মানুষ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ১৯৪৭ সালে ব্রিটিশ ঔপনিবেশিক শাসন থেকে স্বাধীনতা অর্জন করে ভারত ও পাকিস্তান। আর এরপর কাশ্মীরকে কেন্দ্র করে ভারত ও পাকিস্তানের মধ্যে দুটি যুদ্ধ সংঘটিত হয়েছে। 

সূত্র : ডেইলি মেইল 

মন্তব্য



সাতদিনের সেরা