kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

বাবরি মসজিদের রায় আসন্ন, তলোয়ার কিনতে বললেন বিজেপি নেতা

কালের কণ্ঠ অনলাইন   

২০ অক্টোবর, ২০১৯ ২২:৪২ | পড়া যাবে ২ মিনিটে



বাবরি মসজিদের রায় আসন্ন, তলোয়ার কিনতে বললেন বিজেপি নেতা

বাবরি মসজিদ মামলার শুনানি শেষ হয়ে গেছে এরই মধ্যে। যে কোনো দিন ঘোষণা করা হতে পারে মামলার রায়। তার আগেই আবারো বিতর্কিত মন্তব্য করলেন ভারতের উত্তরপ্রদেশের দেওবন্দের বিজেপি সভাপতি গজরাজ রানা। 

ধনতেরাস উপলক্ষ্যে বিজেপি সমর্থকদের সোনার পরিবর্তে তলোয়ার কেনার নির্দেশ দিলেন বিজেপির ওই নেতা। তার মতে, ভবিষ্যতে ওই তলোয়ার কাজে দেবে।

তিনি বলেন, অযোধ্যা বিতর্কে খুব শিগগিরই রায় দেবে সুপ্রিম কোর্ট। আশা করছি মন্দিরের পক্ষেই রায় দেবে সর্বোচ্চ আদালত। আমরা আশাবাদী রায় রাম মন্দিরের পক্ষেই যাবে। ফলে আইনশৃঙ্খলার অবনতি হতে পারে। তাই ধনতেরাসে সোনা-রুপা কেনার পরিবর্তে এবার তলোয়ার কেনা উচিত। আত্মরক্ষায় তা কাজে দেবে।’

গজরাজ রানার মন্তব্যকে অবশ্য সমর্থন করেনি বিজেপি। দলের পক্ষ থেকে উত্তরপ্রদেশ বিজেপির মুখপাত্র চন্দ্রমোহন বলেছেন, দল এ ধরনের মন্তব্যের সঙ্গে সহমত পোষণ করে না। উনি যা বলেছেন, তার একান্ত ব্যক্তিগত মতামত। দলনেতাদের জন্য সুস্পষ্ট নিয়ম রয়েছে। প্রত্যেকের সেই নিয়ম মেনেই মন্তব্য করা উচিত। না মানলে আইন রয়েছে। কেউই আইনের ঊর্ধে নয়। 

রানার মন্তব্যের পর তাকে প্রশ্ন করা হয়, আপনি সাধারণ মানুষকে উস্কানি দিচ্ছেন? উত্তরে গজরাজ রানা বলেন, রায় বের হওয়ার পর দেশের পরিস্থিতির অবনতি হতে পারে। এরকম এক অবস্থায় আমরা নিজেদের রক্ষা করতে চাই। আমরা তো আমাদের দেব–দেবীদের ব্যবহৃত অস্ত্রশস্ত্র পূজা করি। তাই পরিস্থিতি সাপেক্ষে আমার এই পরামর্শ। এর মধ্যে অন্য কিছু নেই।

মন্তব্য



সাতদিনের সেরা