kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

দুই সেনার মৃত্যুর বদলা, পাকিস্তানি জঙ্গিঘাঁটি গুঁড়িয়ে দিল ভারত

কালের কণ্ঠ অনলাইন   

২০ অক্টোবর, ২০১৯ ১৪:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



দুই সেনার মৃত্যুর বদলা, পাকিস্তানি জঙ্গিঘাঁটি গুঁড়িয়ে দিল ভারত

ভারতীয় সেনাদের গোলাবর্ষণ

আজ রবিবার ভোর থেকেই সংঘর্ষবিরতি ভেঙে জম্মু ও কাশ্মীরের কুপওয়ারা জেলার তানঘর সেক্টরে  হামলা চালাচ্ছে পাকিস্তান। সীমান্তে ফের উত্তেজনা তৈরির চেষ্টা করছে তারা। উভয়পক্ষের গোলাগুলির জেরে এক ভারতীয় নাগরিকের মৃত্যু হওয়ার পাশাপাশি দুই সেনাও নিহত হন। এর জবাবে পাকিস্তানি জঙ্গিঘাঁটি গুঁড়িয়ে দিয়েছে ভারতীয় সেনারা। ভারতের সেনাবাহিনীর সূত্রে এ তথ্য জানা গেছে। 

জানা গেছে, পাকিস্তান অধিকৃত কাশ্মীরের যে ঘাঁটিগুলি থেকে জঙ্গিদের অনুপ্রবেশ করানোর চেষ্টা চলছিল সেগুলো লক্ষ্য করে প্রবল গোলাবর্ষণ করতে থাকে ভারতীয় সেনারা। এর ফলে অধিকৃত কাশ্মীরের নীলম নদীর উপত্যকায় থাকা চারটি জঙ্গিঘাঁটি পুরোপুরি ধ্বংস হয়েছে। নিহত হয়েছে চার থেকে পাঁচজন পাকিস্তানি সেনাও। আহত হয়েছে আরও কয়েকজন। ভারতীয় সেনা সূত্র এই দাবি করেছে। 

ভারতীয় সেনা সূত্রে জানা গেছে, গত পাঁচই আগস্ট কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিল হওয়ার পর থেকেই সংঘর্ষবিরতির পরিমাণ বেড়েছে। কোনও প্ররোচনা ছাড়াই যখন খুশি গোলাগুলি ছুঁড়ছে পাকিস্তান। শুধু আগস্ট মাসেই মোট ৩০৬ বার সংঘর্ষবিরতি লঙ্ঘন করেছে তারা। সেপ্টেম্বর মাস পর্যন্ত এবছর মোট ২০৫০ বার এই ঘটনা ঘটেছে। এর ফলে রবিবারের ঘটনা নিয়ে মোট ২৩ জন জওয়ান নিহত হয়েছেন। তবে পালটা জবাব দিতে ভোলেনি ভারতও। প্রায় প্রতিবারই পাকিস্তানের জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা রোখার পাশাপাশি বেশ কয়েকজন পাক সেনা ও জঙ্গিকে খতম করেছে।

সূত্র : সংবাদ প্রতিদিন

মন্তব্য



সাতদিনের সেরা