kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

অপর্ণা সেনকে ছিটমহলে ঢুকতেই দিল না বিএসএফ

কালের কণ্ঠ অনলাইন   

১৯ অক্টোবর, ২০১৯ ২২:২৩ | পড়া যাবে ২ মিনিটে



অপর্ণা সেনকে ছিটমহলে ঢুকতেই দিল না বিএসএফ

সাধারণ মানুষের দুঃখ-দুর্দশার ঘটনা জানতে গিয়ে বাধার মুখে পড়তে হয়েছে অপর্ণা সেন, বোলান গঙ্গেপাধ্যায়ের মতো বিদ্বজনদের। সাবেক ছিটমহলে তাদের বিএসএফের বাধার মুখে পড়তে হয়েছে।

আজ ভারতের কোচবিহারের দিনহাটায় দুই ছিটমহলে সাধারণ মানুষের সঙ্গে কথা বলতে যান অপর্ণা সেন, বোলান গঙ্গোপাধ্যায়। কিন্তু শেষ পর্যন্ত তাদের আটকে দেয় বিএসএফ। অভিযোগ উঠেছে, কাঁটাতারের ভেতরে ঢুকতে তাদের রীতিমতো বাধা দেওয়া হয় বিএসএফের পক্ষ থেকে। বাইরে থেকেই তাদের কথাবার্তা বলতে হয়।

তাদের দাবি, করলা দুই সাবেক ছিটমহলে যে কাঁটাতার রয়েছে, সেটা অন্তত পাঁচশ গজ দূরে রয়েছে। সেটা যদি দেড়শ গজ দূরে নিয়ে আসা যায়, তাহলেই তাদের সমস্যার সমাধান হবে। কিন্তু কেন তাদের ঢুকতে দেওয়া হলো না, সে বিষয়ে বিএসএফের পক্ষ থেকে কিছুই বলা হয়নি। 

তবে সূত্রের দাবি, মূলত নিরাপত্তার কারণেই কাঁটাতারের ওপারে তাদের যেতে দেওয়া হয়নি। অপর্ণা সেনের দাবি, তাদের ১৪ পুরুষ ভারতে আছে। তারা মনে প্রাণে ভারতবাসী। খালি তাদের এই ছোট্ট দাবিটা মেনে নিয়ে রাজ্য এবং কেন্দ্র সরকারের এগিয়ে আসা উচিত। কাঁটাতার পাঁচশ গজ দূরে রয়েছে, সেটা দেড়শ গজ করলেই তো এই মানুষগুলোর কষ্টটা একটু কমে।

প্রচুর মানুষ সেখানে ভিড় করে রয়েছেন। মানুষও তাদের সঙ্গে কথা বলতে চাচ্ছিলেন। কিন্তু বিএসএফের বাধায় তা না হওয়ায় বেশ ক্ষুদ্ধ সাধারণ মানুষ। ঘটনায় রীতি মতো ক্ষোভ প্রকাশ করেছেন অপর্ণা সেন এবং বোলান গঙ্গোপাধ্যায়।

মন্তব্য



সাতদিনের সেরা