kalerkantho

মঙ্গলবার । ১৯ নভেম্বর ২০১৯। ৪ অগ্রহায়ণ ১৪২৬। ২১ রবিউল আউয়াল ১৪৪১     

মিঞা ভাই হায়দরাবাদি গানে ‘নাচলেন’ ভারতের মুসলিম নেতা ওয়েইসি

কালের কণ্ঠ অনলাইন   

১৯ অক্টোবর, ২০১৯ ২১:৩১ | পড়া যাবে ২ মিনিটে



মিঞা ভাই হায়দরাবাদি গানে ‘নাচলেন’ ভারতের মুসলিম নেতা ওয়েইসি

আসন্ন ভোট উপলক্ষে ভারতের মহারাষ্ট্রে প্রতিদিন নতুন নতুন ‘খেল’ দেখাচ্ছেন বিভিন্ন দলের নেতারা। এবার সবাইকে ছাপিয়ে গেলেন এমআইএম সাংসদ আসাদউদ্দিন ওয়েইসি। 

মহারাষ্ট্রের আওরঙ্গাবাদে নির্বাচনী প্রচারণায় গিয়ে তাকে ‘নাচতে’ দেখা গেছে। হঠাৎ করেই নাচ শুরুর ভিডিও প্রকাশ্যে আসতেই সামাজিক যোগাযোগের মাধ্যমে তা ভাইরাল হয়ে গেছে। ওয়েইসি-ভক্তরাও অবাক হয়ে গেছেন ভিডিওটি দেখে। তার এই রূপ অতীতে তারা কখনো দেখেননি।

মহারাষ্ট্রে আসন্ন বিধানসভা নির্বাচনে দু’শ ৮৮টি আসনের মধ্যে ৪৪টিতে লড়ছে ওয়েইসির দল। দলীয় কর্মীদের চাঙ্গা করতে প্রতিদিনই সভা করতে দেখা যাচ্ছে তাকে। 

গত বৃহস্পতিবার আওরঙ্গাবাদের পঠানগেটে নিজের দল ‘অল ইন্ডিয়া মজলিসি ইত্তেহাদুল মুসলিমিন’ (এআইএমআইএম) আয়োজিত একটি নির্বাচনী সভায় অংশ নেন ওয়েইসি।

ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যায়, সভা শেষে মঞ্চ থেকে সিঁড়ি দিয়ে নামার সময় ভক্তদের দিকে ফিরে নাচেন তিনি। পেছনে বাজছে ‘মিঞা ভাই হায়দরাবাদি’ নামক একটি জনপ্রিয় হিন্দি গান। নাচতে নাচতে গলার মালা থেকে ফুল খুলে সমর্থকদের দিকে ছুড়ছেন ওয়েইসি।

তবে দলের পক্ষ থেকে বলা হচ্ছে, ওয়েইসির নাচের কোনো প্রশ্নই নেই। তাদের দলীয় প্রতীক ঘুড়ি। দলীয় প্রধান মঞ্চ থেকে নামার সময় ঘুড়ির সুতোয় টান দেওয়ার অভিব্যক্তি দেখাচ্ছিলেন। আসন্ন নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ের বার্তা দেওয়াই ছিল ওয়েইসির উদ্দেশ্য। এমআইএম মুখপাত্রের আরো দাবি, গানটি কেউ উদ্দেশ্য প্রণোদিতভাবেওই ভিডিওতে বসিয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা