kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

রাশিয়ায় বাঁধ ধসে সোনার খনির ১৫ শ্রমিক নিহত

কালের কণ্ঠ অনলাইন   

১৯ অক্টোবর, ২০১৯ ১৮:১৮ | পড়া যাবে ২ মিনিটে



রাশিয়ায় বাঁধ ধসে সোনার খনির ১৫ শ্রমিক নিহত

রাশিয়ার ক্রসনোইয়ারস্ক ক্রাই অঞ্চলের কুরাজিনস্কি জেলার স্কেটিনকিনোর একটি সোনার খনিতে বাঁধ ধসে অন্তত ১৫ জন খনিশ্রমিকের প্রাণহানি ঘটেছে। স্থানীয় সময় শনিবার সকালের দিকে খনির বাঁধ ভেঙে গেলে প্রাণহানির ঘটনা ঘটে। এতে আহত হয় আরো কমপক্ষে ১৪ জন। তাদের মধ্যে তিন জনের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক হওয়ায় মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা প্রশাসনের। রাশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় এই তথ্য নিশ্চিত করেছে। 

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, শনিবার সকালের দিকে সেইবা নদীর বাঁধ ভেঙে খনিতে পানি ঢুকে পড়ে। বাঁধ ভেঙে খনির শ্রমিকদের বসবাসের স্থানে পানি ঢুকে পড়ায় এই হতাহতের ঘটনা ঘটে। এতে ১৩ জনের বেশি শ্রমিক এখনও নিখোঁজ রয়েছেন। এই ঘটনায় কম্পানির পক্ষ থেকে এখনো কোনো বিবৃতি দেওয়া হয়নি।

রাশিয়ার এমার্জেন্সি মন্ত্রণালয় এরই মধ্যে দুর্ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে। খনি কর্তৃপক্ষের কোনো গাফিলতি আছে কিনা, আইনত বাঁধের সব বিধিব্যবস্থা ঠিক ছিল কিনা তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে এমার্জেন্সি মন্ত্রণালয়।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের এক মুখপাত্র জানিয়েছেন, দেশটির সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দুর্ঘটনার পেছনের কারণগুলো সামনে আনতে আদেশ দিয়েছেন পুতিন। সেই সঙ্গে তিনি এই ঘটনার সুষ্ঠু তদন্তের নির্দেশও দিয়েছেন বলে তার মুখপাত্র নিশ্চিত করেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা