kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

মমতা ব্যানার্জি আগে আমার দিদি, বললেন সৌরভ

কালের কণ্ঠ অনলাইন   

১৭ অক্টোবর, ২০১৯ ২২:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



 মমতা ব্যানার্জি আগে আমার দিদি, বললেন সৌরভ

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট হিসেবে সৌরভ গাঙ্গুলির নাম চূড়ান্ত হওয়ার পর সামাজিক যোগাযোগের মাধ্যমে তাকে অভিনন্দন জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। পাল্টা সৌজন্য দেখালেন সৌরভও। তিনি বলেন, মমতা ব্যানার্জি আগে আমার দিদি পরে মুখ্যমন্ত্রী।

মমতা ব্যানার্জি গত সোমবার সকালে সৌরভকে টুইটে লেখেন, বোর্ড প্রেসিডেন্ট পদে সর্বসম্মতভাবে নির্বাচিত হওয়ার জন্য সৌরভকে অভিনন্দন। অজস্র শুভেচ্ছা রইল। তুমি ভারত ও বাংলাকে গর্বিত করেছ। সিএবি প্রেসিডেন্ট হিসেবেও তোমার কাজে গর্বিত। একটা দুর্দান্ত ইনিংসের অপেক্ষায় থাকলাম।

বুধবার নবান্নে মন্ত্রীসভার বৈঠকের পর নব নির্বাচিত বিসিসিআই সভাপতিকে সংবর্ধনা দেওয়ার প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, সৌরভ ঘরের ছেলে। ওর সঙ্গে কথা হয়েছে।
 
বৃহস্পতিবার সৌরভ বলেন, মুখ্যমন্ত্রী আমার খুব কাছের। আমার দিদিই তিনি। মুখ্যমন্ত্রী পরে, আগে আমার দিদি। তার শুভেচ্ছা পেয়েছি। তার সঙ্গে আমার অসম্ভব ভালো সম্পর্ক। আমি তাকে প্রচণ্ড শ্রদ্ধা করি।

রাজনৈতিক পর্যবেক্ষকরা মনে করছেন, সৌরভের এই মন্তব্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ। বিসিসিআই প্রেসিডেন্ট হওয়ার পর থেকেই সৌরভের সঙ্গে বিজেপির সম্পর্ক নিয়ে জল্পনা চলছে। কেউ কেউ বলছেন, পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে তাকে ব্যবহার করতে চাইছে বিজেপি। সে কারণে তাকে বোর্ড সভাপতি করা হয়েছে। যদিও সৌরভ এই জল্পনাকে উড়িয়ে দিয়েছেন। বলেছেন, এই সংক্রান্ত কোনো আলোচনা কেউ করেননি তার সঙ্গে।

অনেকদিন আগে থেকেই সৌরভের বিজেপিতে যোগদানের গুঞ্জন শোনা যাচ্ছিল। কিছুদিন আগে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি নেতা অমিত শাহের সঙ্গে দেখা করেন সৌরভ। তবে সৌরভ বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে ভালো সম্পর্ক রাখলেও কোনো দলেই যোগ দেননি। এবারও মমতাকে ‘দিদি’ বলে সম্বোধন করে অনেক জল্পনাতেই পানি ঢাললেন তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা