kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

ভারতের স্পাইসজেটকে 'তাড়িয়েছে' পাকিস্তানের বিমানবাহিনী

কালের কণ্ঠ অনলাইন   

১৭ অক্টোবর, ২০১৯ ২১:৩৩ | পড়া যাবে ১ মিনিটে



ভারতের স্পাইসজেটকে 'তাড়িয়েছে' পাকিস্তানের বিমানবাহিনী

নয়াদিল্লি থেকে কাবুলের উদ্দেশে ১২০ জন যাত্রী নিয়ে যাত্রা করেছিল স্পাইসজেটের একটি বিমান। যাত্রাপথে তাদের পথ আটকায় পাকিস্তানের বিমানবাহিনী। এরপর তাদের পাকিস্তানের আকাশসীমার বাইরে যাওয়া পর্যন্ত তাদের সঙ্গেই উড়তে থাকে পাকিস্তানের বিমান। 

ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন অথবা ডিজিসিএ বৃহস্পতিবার এ কথা জানিয়েছে। ঘটনাটি ঘটেছে চলতি বছরের ২৩ সেপ্টেম্বর। ডিজিসিএ-র পক্ষ থেকে জানানো হয়েছে, বোয়িং ৭৩৭ বিমানটি সংশয়ে ছিল যখন এটি পাকিস্তা‌নের আকাশসীমার মধ্যে ঢুকেছিল। গণ্ডগোলটা হয়েছিল ‘কল সাইন' নিয়ে। এরপরই তাদের বাধা দেয় পাকিস্তানের বিমানবাহিনী। 

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, পাকিস্তানের বিমানবাহিনীর বিমানটি ছিল এফ-১৬। সেটি ভারতীয় বিমানটিকে নীচু হতে বলে। স্পাইসজেট বিমানের চালক এরপর পাকিস্তানের বিমানবাহিনীর বিমানটিকে বোঝাতে সক্ষম হয় যে, তাদের বিমানটি ‘বাণিজ্যিক বিমান'।

এরপর স্পাইসজেট বিমানটিকে অনুমতি দেওয়া হয় তাদের বিমান চালিয়ে যেতে এবং তাদের আফগানিস্তানের আকাশসীমায় পৌঁছানো পর্যন্ত সঙ্গও দেয় পাকিস্তানের বিমানটি। বিষয়টির স্পর্শকাতরতার কারণে এর বেশি তথ্য জানাতে রাজি হয়নি ডিজিসিএ। এদিকে স্পাইসজেট এ নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

মন্তব্য



সাতদিনের সেরা