kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

কবর খুঁড়তে গিয়ে পেলেন আরেক জনের জীবিত সন্তান

কালের কণ্ঠ অনলাইন   

১৪ অক্টোবর, ২০১৯ ১৯:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



কবর খুঁড়তে গিয়ে পেলেন আরেক জনের জীবিত সন্তান

নিজের মৃত সন্তানকে কবর দিতে গিয়ে মাটি খুঁড়ে আরেক সদ্যোজাতকে উদ্ধার করলেন উত্তরপ্রদেশের এক ব্যবসায়ী। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার। উদ্ধার করার পরই তাকে গুরুতর অবস্থায় ভর্তি করা হয় জেলা হাসপাতালে।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, ভারতের উত্তরপ্রদেশের বরেলির ওই পরিবারটি তাদের মৃত কন্যা সন্তানকে কবর দিতে গিয়ে খোঁজ পান একটি কলসির। পরে তার ভিতর থেকে তারা উদ্ধার করেন এক সদ্যোজাত কন্যা সন্তানকে। মাটির দু’ফুট নিচে কলসির ভিতরে তাকে কবর দেওয়া হলেও অলৌকিকভাবে বেঁচে গিয়েছিল শিশুটি। পরে তারা অতিদ্রুত হাসপাতালে ভর্তি করেন। হাসপাতালের স্পেশাল নিউবর্ন কেয়ার ইউনিটে ফুসফুস সংক্রমণের চিকিত্‍সা চলছে ওই কন্যা শিশুর। তার ওজন মাত্র এক কেজি একশ গ্রাম এবং শ্বাস কষ্টের জন্যে অক্সিজেন চলছে।

তার চিকিত্‍সকরা জানিয়েছেন, সময়ের আগেই জন্ম হয়েছিল এই শিশুর। মাটির নিচে বেশ কয়েক ঘণ্টা থাকার পরও তার বেঁচে যাওয়ার পিছনে অন্যতম কারণ, প্রিম্যাচিওর বাচ্চাদের অক্সিজেন কম লাগে। তারা জানান, শিশুটির অবস্থা এখন কিছুটা উন্নতির দিকে। তারা শিশুটিকে বাঁচাতে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন।

স্থানীয় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা হরিশচন্দ্র যোশী জানান, শিশু কন্যাটিকে কে বা কারা এমন নিষ্ঠুরভাবে জীবিত কবর দিয়েছে তা জানতে কবরস্থানের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। দ্রুত এফআইআর দায়ের করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা