kalerkantho

মঙ্গলবার । ১৯ নভেম্বর ২০১৯। ৪ অগ্রহায়ণ ১৪২৬। ২১ রবিউল আউয়াল ১৪৪১     

ভারতে গ্রেপ্তার ১২৭ জঙ্গিরই অনুপ্রেরণা জাকির নায়েক!

কালের কণ্ঠ অনলাইন   

১৪ অক্টোবর, ২০১৯ ১৭:০৬ | পড়া যাবে ১ মিনিটে



ভারতে গ্রেপ্তার ১২৭ জঙ্গিরই অনুপ্রেরণা জাকির নায়েক!

সম্প্রতি ভারতের ১৪টি রাজ্য থেকে মোট একশ ২৭ জন ব্যক্তিকে সন্ত্রাসবাদী সংগঠন আইএসআইএসের সঙ্গে যুক্ত থাকার সন্দেহে গ্রেপ্তরা করা হয়। আজ সোমবার এক সাংবাদ সম্মলনে এমনটাই দাবি করলেন দেশটির এনআইএসের আইজি অলোক মিত্তাল।

সাংবাদ সম্মলনে তিনি বলেন, একশ ২৭ জনের মধ্যে ৩৩ জন তামিলনাড়ুর, ১৯ জন উত্তরপ্রদেশের, ১৭ জন ক্যারালার এবং ১৪ জন তেলেঙ্গানার বাসিন্দা। তার মতে কট্টরপন্থী জাকির নায়েকের কথায় উদ্বুদ্ধ হয়েই এরা আইএসআইএসের মতো সংগঠনের যোগ দিয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত এক প্রতিবেদনে জানা যায়, গ্রেপ্তার হওয়া অনেকে জেরায় এমনটাও স্বীকার করেছে যে সম্প্রতি শ্রীলঙ্কাতে হওয়া সন্ত্রাসবাদী হামলার সময়ে তাদের আইএসআইএস পরিচালিত করেছিল। তামিলনাড়ু থেকে গ্রেপ্তার বেশ কয়েকজন স্বীকার করেছে তারা শ্রীলঙ্কার হওয়া সন্ত্রাসবাদী হামলার মাস্টারমাইন্ড জাহারান হাসিম ভিডিও দেখে সন্ত্রাসবাদী দলে যোগ দিয়েছিল।

অলোক মিত্তালের দাবি, দেশের ১০টি রাজ্যে প্রতিদিন বেড়ে চলা মাওবাদী কার্যকলাপের জেরে দেশজুড়ে হিংসা ও সন্ত্রাসের আবহ সৃষ্টি হচ্ছে। পাশাপাশি নিজেদের সন্ত্রাসবাদী কার্যকলাপ চালাতে অর্থের উৎস হিসাবে মাওবাদীরা বেছে নিয়েছে চাঁদাবাজি ও অপহরণের মতো কাজ।

মন্তব্য



সাতদিনের সেরা