kalerkantho

মঙ্গলবার । ১৯ নভেম্বর ২০১৯। ৪ অগ্রহায়ণ ১৪২৬। ২১ রবিউল আউয়াল ১৪৪১     

কী কুড়োচ্ছেন মোদি? (ভিডিওসহ)

কালের কণ্ঠ অনলাইন   

১২ অক্টোবর, ২০১৯ ১২:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



ভারতের প্রধানমন্ত্রী হিসেবে নিজের প্রথম কার্যকালে নরেন্দ্র মোদি স্বচ্ছ ভারত অভিযান শুরু করেছিলেন। উনি নিজেও অনেক সময় পরিষ্কার-পরিচ্ছন্নতার অভিযানে নেমেছেন। আজ শনিবার মোদির সেই সাফাই অভিযানের আরেকটি ভিডিও সামনে এসেছে, যেখানে উনি নিজে সমুদ্র সৈকতে নেমে আবর্জনা পরিষ্কার করছেন। এই অভিযানের ভিডিওটি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজে টুইটার ও ফেসবুকে শেয়ার করেছেন।

প্রাতঃভ্রমণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সমুদ্র সৈকতে পৌঁছান। সেখানে তিনি চারিদিকে অনেক আবর্জনা ছড়িয়ে থাকতে দেখেন। আর এরপর তিনি একটি প্লাস্টিকের ব্যাগ নিয়ে নেমে পড়েন আবর্জনা পরিষ্কারে। 

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে তিনি লিখেছেন, ‘আজ সকালে মমল্লাপুরপ (মহাবলিপুরম) এর সমুদ্র সৈকতে সাফাই অভিযান চালাই। এই কাজ আমি ৩০ মিনিট ধরে করি। সব আবর্জনা এক যায়গায় করে হোটেল স্টাফের হাতে তুলে দেওয়া হয়। সার্বজনীন স্থলগুলো পরিষ্কার রাখা আমাদের দ্বায়িত্ব, আমাদের এটা সুনিশ্চিত করা উচিত যে, আমরা যেন সুস্থ থাকি।'

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি চীনের রাষ্ট্রপতি শি জিং পিং এর সাথে দ্বিতীয় দফা বৈঠকের জন্য মহাবলিপুরম পৌঁছেছেন। চীনের রাষ্ট্রপতি ভারতে এসেছেন দুদিনের সফরে। গতকাল শুক্রবার সন্ধ্যায় দুই দেশের নেতার বৈঠক হয়। রাতের ভোজনে দুই দেশের প্রধান প্রায় দুই ঘণ্টা পর্যন্ত আলোচনা করেন। বৈঠকে সন্ত্রাসবাদ, কট্টরপন্থী আর বাণিজ্যিক অংশীদারি নিয়ে কথা হয়।
সূত্র: ইন্ডিয়া টুডে

মন্তব্য



সাতদিনের সেরা