kalerkantho

বুধবার । ১৬ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৬ সফর ১৪৪১       

ড্রোনের সাহায্যে খালিস্তানি জঙ্গিদের অস্ত্র পাঠাচ্ছে পাকিস্তান!

কালের কণ্ঠ অনলাইন   

২৩ সেপ্টেম্বর, ২০১৯ ১১:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



ড্রোনের সাহায্যে খালিস্তানি জঙ্গিদের অস্ত্র পাঠাচ্ছে পাকিস্তান!

খালিস্তান জিন্দাবাদ গোষ্ঠীর কাছ থেকে উদ্ধারকৃত অস্ত্র

ড্রোনের সাহায্যেই পাঞ্জাবে অস্ত্র পাঠাচ্ছে আইএসআই ও পাকিস্তানি সেনাবাহিনী।  এমনটাই বলছেন ভারতীয় গোয়েন্দারা। সম্প্রতি তরনতারনে বিপুল অস্ত্র, গুলি উদ্ধারের পর সেটাই এখন আশঙ্কা করেছেন গোয়েন্দারা।

সম্প্রতি পাঞ্জাব পুলিশ এক অভিযানে তরনতারন থেকে খালিস্তান জিন্দাবাদ গোষ্ঠীর ৪ জঙ্গিকে আটক করেছে। তাদের কাছ থেকে ৫টি একে ৪৭ রাইফেল, পিস্তল, স্যাটেলাইট ফোন, গ্রেনেড ও বিপুল পরিমাণ গুলি উদ্ধার করেছে পুলিশ। গোয়েন্দাদের আশঙ্কা ড্রোনের সাহায্যেই ওইসব অস্ত্র পাঞ্জাবে ঢুকিয়েছে পাকিস্তান।

পাঞ্জাব পুলিশের ডিজি দিনকর গুপ্তা জানান, মনে হচ্ছে বিপুল সংখ্যক জঙ্গি ভারতে ঢোকার চেষ্টা করবে। কাশ্মীরের বর্তমান পরিস্থিতিতে তারা জম্মু-কাশ্মীর ও পাঞ্জাবে হামলার চেষ্টা করার পরিকল্পনা করেছে। পুলিশ এখনও পর্যন্ত ৪ জঙ্গিকে গ্রেপ্তার করেছে।

গোপন খবরের ভিত্তিতে খালিস্তান জিন্দাবাদ ফোর্সের বিরুদ্ধে অভিযান চালান রাজ্যের অতিরিক্ত ইনস্পক্টের জেনারেল কেতন বলরাম পাটিল। বিপুল অস্ত্র ছাড়াও ওই অভিযানে উদ্ধার হয়েছে ১০ লাখ টাকার জাল নোট। গ্রেপ্তারকৃত চার জঙ্গির সঙ্গে যোগাযোগ রয়েছে খালিস্তান জিন্দাবাদ ফোর্সের পাকিস্তানের প্রধান রঞ্জিত সিং ও জার্মানিতে তাদের শীর্ষ নেতা গুরমিত সিংয়ের সঙ্গে। ওই চার জনের ওপরে দায়িত্ব ছিল এলাকার তরুণদের নিয়োগ করা ও টাকা জোগাড় করা।

বিপুল ওই অস্ত্র উদ্ধারের ঘটনার গুরুত্ব বিচার করে এর তদন্তভার এনআইএ-র হাতে তুলে দিয়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরেন্দর সিং। পাশাপাশি বিএসএফ ও বিমান বাহিনীকে প্রযোজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করেছেন এনআইএর প্রধান।

সূত্র : জি-নিউজ 

মন্তব্য



সাতদিনের সেরা