kalerkantho

সোমবার । ১৪ অক্টোবর ২০১৯। ২৯ আশ্বিন ১৪২৬। ১৪ সফর ১৪৪১       

কংগ্রেসের নতুন মুখপাত্র হলেন সুপ্রিয়া শ্রীনাথে

কালের কণ্ঠ অনলাইন   

২২ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:২৪ | পড়া যাবে ২ মিনিটে



কংগ্রেসের নতুন মুখপাত্র হলেন সুপ্রিয়া শ্রীনাথে

কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী চেয়েছিলেন কোনো নারীকে দায়িত্বটা দিতে। কারণ বিজেপিকে ঠেকাতে হলে নারী মুখ দরকার বলে মনে করছে কংগ্রেস। বিজেপিতে এই মুহূর্তে সেরকম প্রতিবাদী, যুক্তিনিষ্ট নারী নেই। 

সে কারণে বর্তমান পরিস্থিতিতে টক্কর দেওয়ার জন্য নারী মুখকেই এগিয়ে দিতে গতকাল শনিবার দলের মুখপাত্র ঠিক করেছেন। দলের হয়ে যিনি কথা বলবেন তার নাম সুপ্রিয়া শ্রীনাথে।

এআইসিসি সূত্রে জানা গেছে, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে কংগ্রেসের ভরাডুবি হওয়ার পর আর দায়িত্ব নিতে চাননি রাহুল গান্ধী। তিনি কোনো কিছুর মধ্যেই থাকতে চাইছেন না। ছেড়ে দিয়েছেন কংগ্রেস সভাপতির পদ। তার পর আবারো দায়িত্বে আসেন সোনিয়া গান্ধী। মোদি বিরোধী মুখ এখন তিনিই। আর এআইসিসি’‌র মুখপাত্র করা হলো সুপ্রিয়া শ্রীনাথেকে।

সুপ্রিয়া শ্রীনাথে এরই মধ্যে দলের পক্ষ থেকে এ ব্যাপারে বিবৃতি দিয়ে জানিয়ে দিয়েছেন। সুপ্রিয়া শ্রীনাথে মহারাজাগঞ্জ লোকসভা কেন্দ্র থেকে কংগ্রেসের প্রার্থী হয়েছিলেন। আর বিজেপি প্রার্থী পঙ্কজ চৌধুরীকে পরাজিত করেছিলেন। 

ভরা বিজেপি’‌র বাজারে এবং নরেন্দ্র মোদির ক্যারিশমা থাকলেও তা সেখানে কাজ করেনি। তিনি একদা বৈদ্যুতিন সংবাদমাধ্যমের সাংবাদিক ছিলেন। আবার সাবেক কংগ্রেস সাংসদ হর্ষবর্ধনের সুযোগ্য কন্যা তিনি। দল এখন তার ওপরই ভরসা রেখেছে।

মন্তব্য



সাতদিনের সেরা