kalerkantho

সোমবার । ১৪ অক্টোবর ২০১৯। ২৯ আশ্বিন ১৪২৬। ১৪ সফর ১৪৪১       

'বড় প্রেম শুধু কাছেই টানে না, দূরেও ঠেলিয়া দেয়'

কালের কণ্ঠ অনলাইন   

২২ সেপ্টেম্বর, ২০১৯ ১৫:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



'বড় প্রেম শুধু কাছেই টানে না, দূরেও ঠেলিয়া দেয়'

ওয়েবার পানির নিচে থেকে তার বান্ধবীকে বিয়ের প্রস্তাব দিচ্ছেন

শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের শ্রীকান্ত উপন্যাসের সেই অবিস্মরণীয় উক্তির কথা মনে আছে?- 'বড় প্রেম শুধু কাছেই টানে না, দূরেও ঠেলিয়া দেয়'। সম্প্রতি অনেকটা এরকমই ঘটল তানজানিয়ার এক রিসোর্টে।

বান্ধবীকে বিয়ের প্রস্তাব দিতে গিয়ে পানিতে ডুবে মারা গেছেন এক মার্কিন নাগরিক। তানজানিয়ায় ছুটি কাটাতে গিয়েছিলেন তারা। স্টিভেন ওয়েবার ও তার বান্ধবী কেনেশা অ্যান্টোয়াইন পেম্বা দ্বীপের মান্টা রিসোর্টের একটি অর্ধনিমজ্জিত ক্যাবিনে অবস্থান করছিলেন।

ভিডিও ফুটেজে দেখা গেছে, ওয়েবার পানির নিচে থেকে তার বান্ধবীকে  বিয়ের প্রস্তাব দিচ্ছেন। ওয়েবার হাতে লেখা সেই প্রস্তাব অ্যান্টোয়াইনকে দিচ্ছিলেন। সে সময় অ্যান্টোয়াইন ক্যাবিনের ভেতর থেকে ভিডিও করছিলেন।

একটি ফেসবুক পোস্টে ওয়েবারের মৃত্যুর ঘটনা নিশ্চিত করে অ্যান্টোয়াইন লিখেছেন তিনি 'ওই গভীর পানি থেকে উঠে আসেননি।'

মান্টা রিসোর্টের পক্ষ থেকে জানানো হয়েছে,  বৃহস্পতিবার দুপুরে 'আন্ডারওয়াটার রুমের বাইরে একা সাঁতার কাটার সময় দূর্ভাগ্যজনকভাবে ডুবে গেছেন' ওয়েবার

এক বিবৃতিতে রিসোর্টটি জানিয়েছে, গভীর দুঃখের সাথে আমরা জানাচ্ছি যে, বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর মান্টা রিসোর্টে ভয়াবহ এক দুর্ঘটনা ঘটেছে। 

ওয়েবার ও অ্যান্টোয়াইন চার রাতের জন্য রিসোর্টের আন্ডারওয়াটার রুম ভাড়া করেন। রুমটি তীর থেকে প্রায় ২৫০ মিটার দূরত্বে অবস্থিত। পানির ১০ মিটার নীচে অবস্থিত ক্যাবিনটির ভাড়া ছিল প্রতি রাতে ১৭০০ ডলার।

লুইজিয়ানার ব্যাটন রুজের অধিবাসী ছিলেন ওয়েবার। তিনি রিসোর্টে অবস্থানের তৃতীয় দিনে সাঁতারের পোশাক পরে পানির নিচে নেমেছিলেন। 

ভিডিওতে দেখা গেছে,  রুমের ভিতর থেকে ভিডিও করতে থাকা অ্যান্টোয়াইনকে চিরকুটটি দেখানোর সময় একটি আংটিও বের করেন ওয়েবার। এরপরই সাঁতরে দূরে চলে যেতে দেখা যায় তাকে।

সূত্র : বিবিসি 

মন্তব্য



সাতদিনের সেরা