kalerkantho

বুধবার । ১৬ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৬ সফর ১৪৪১       

রামচন্দ্রের দোহাই, বিচার ব্যবস্থার ওপর ভরসা রাখুন : মোদি

কালের কণ্ঠ অনলাইন   

১৯ সেপ্টেম্বর, ২০১৯ ২০:২৮ | পড়া যাবে ২ মিনিটে



রামচন্দ্রের দোহাই, বিচার ব্যবস্থার ওপর ভরসা রাখুন : মোদি

ভারতের লোকসভা ভোটের আগে এক সাক্ষাত্কারে অযোধ্যা মামলা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছিলেন, সুপ্রিম কোর্টের নির্দেশেই পরবর্তী পদক্ষেপ নেবে সরকার। 

 আজ বৃহস্পতিবার নির্বাচনী প্রচারণায় গিয়ে আবারো সুপ্রিম কোর্টের ওপর আস্থা রাখতে বললেন মোদি। 

তবে আজ নজিরবিহীনভাবে রাজনীতিবিদদের উদ্দেশেও কড়া বার্তা দিলেন মোদি। তাদেরকে ‘বয়ান বাহাদুর’ এবং ‘বেশি কথা বলা লোক’ বলে কটাক্ষও করেন তিনি।

প্রসঙ্গত, গতকাল সুপ্রিম কোর্ট জানিয়ে দেয়, ১৮ অক্টোবরের মধ্যে শুনানি শেষ হবে। এরপরই গেরুয়া শিবিরের নেতারা রাম মন্দিরের পক্ষে রায় আসতে পারে কার্যত ধরে নিয়েই নানা ধরনের মন্তব্য শুরু করেন। 

এআইএমআইএম-এর প্রধান আসাউদ্দিন ওয়েইসি প্রশ্ন তোলেন, সুপ্রিম কোর্টে এখনো বিচার চলছে। কিন্তু এ ধরনের মন্তব্য করে শীর্ষ আদালতকে অবমাননা করা হচ্ছে। আজ নাম না করে নরেন্দ্র মোদিও বলেন, কিছু বয়ান বাহাদুর রাম মন্দির নিয়ে তারা যা মন্তব্য করছেন, সেটা উচিত নয়। বিচার ব্যবস্থার প্রতি সম্মান জানানো উচিত।

নরেন্দ্র মোদির অনুরোধ, এ ধরনের উল্টাপাল্টা মন্তব্য থেকে বিরত থাকুন। সুপ্রিম কোর্ট এই মামলা প্রতিদিন গুরুত্ব সহকারে শুনছেন। কিন্তু উল্টাপাল্টা মন্তব্য করে কিছু লোক বাধা দেওয়ার চেষ্টা করছে। রামচন্দ্রের দোহাই চোখ বন্ধ করে বিচার ব্যবস্থার ওপর ভরসা রাখুন।  

মন্তব্য



সাতদিনের সেরা