kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১            

পাকিস্তানের আকাশসীমা ব্যবহার করতে পারবেন না মোদি

কালের কণ্ঠ অনলাইন   

১৯ সেপ্টেম্বর, ২০১৯ ১৫:০৪ | পড়া যাবে ২ মিনিটে



পাকিস্তানের আকাশসীমা ব্যবহার করতে পারবেন না মোদি

শাহ মেহমুদ কোরেশি; নরেন্দ্র মোদি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিমানকে পাকিস্তানের আকাশসীমা ব্যবহার করতে দেয়া হবে না। পাকিস্তানি পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি এক ভিডিও বার্তায় এ কথা জানিয়েছেন। 

আগামী শুক্রবার যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন নরেন্দ্র মোদি। এজন্য তাকে পাকিস্তানের আকাশসীমা ব্যবহার করতে হবে। তাই মোদিকে বহনকারী বিমানকে পাকিস্তানের আকাশসীমা ব্যবহার করতে দেয়ার জন্য ইসলামাবাদের কাছে অনুরোধ জানিয়েছিল নয়াদিল্লি। কিন্তু সেই অনুরোধ প্রত্যাখান করেছে পাকিস্তান সরকার।

মোদিকে আকাশসীমা ব্যবহারের অনুমতি না দেওয়া প্রসঙ্গে কোরেশি জানান, ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে বিদ্যমান পরিস্থিতি বিবেচনা করে এমন সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। 

তিনি বলেন, ভারতের প্রধানমন্ত্রী ২০ সেপ্টেম্বর জার্মানি যেতে চান ও ২৮ সেপ্টেম্বর ফিরতে চান বলে জানানো হয় আমাদের। জার্মানি যাওয়া ও আসার পথে তিনি পাকিস্তানের আকাশসীমা ব্যবহার করতে চেয়েছিলেন। এজন্য ভারতের পক্ষ থেকে আমাদের কাছে অনুরোধ করা হয়। তবে ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের পরিস্থিতি বিবেচনা করে ও কাশ্মীরের জনগণের ওপর ভারতের নির্যাতনমূলক মনোভাব লক্ষ্য করে আমরা নয়াদিল্লির অনুরোধ প্রত্যাখ্যান করার সিদ্ধান্ত নিয়েছি।

প্রসঙ্গত, সম্প্রতি ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে নিজেদের আকাশসীমা ব্যবহার করার অনুমতি দেয়নি পাকিস্তান। 

সূত্র : খালিজ টাইমস, ডন 

মন্তব্য



সাতদিনের সেরা