kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১              

অভিনব প্রতিবাদ

বাবার খুনের বিচার চেয়ে প্রতিদিন মাথা কামান এই নারী!

কালের কণ্ঠ অনলাইন   

১৭ সেপ্টেম্বর, ২০১৯ ১১:৫০ | পড়া যাবে ২ মিনিটে



বাবার খুনের বিচার চেয়ে প্রতিদিন মাথা কামান এই নারী!

প্রতীকী ছবি

বাবার হত্যার বিচার পেতে অভিনব পদ্ধতি বেছে নিয়েছেন এক নারী। ভারতের উত্তর প্রদেশের এই নারী ন্যায় বিচার পেতে এবং প্রতিবাদের ভাষা হিসাবে প্রতিদিন মাথা কামাচ্ছেন। সরকার ও প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করতে তিনি এই পদ্ধতি অবলম্বন করছেন বলে জানা গেছে। 

প্রকাশিত একটি প্রতিবেদন থেকে জানা গেছে, ওই নারী প্রতিদিন সকালে তার মাথা কামাচ্ছেন। তিনি জানিয়েছেন, তিনি তার মাথার চুল গজাতে দেবেন না যতদিন না তার বাবার খুনীদের বিরুদ্ধে পুলিশ কোনো পদক্ষেপ নিচ্ছে। 

তিনি তার নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, আমি আমার বাবার খুনের বিচার চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং মাইনরটি কমিশনের কাছে আর্জি জানিয়েছি। 

প্রতিবেদন বলছে, গতমাসে উত্তর প্রদেশের নওবাদ থানা এলাকায় ওই খুনের ঘটনা  ঘটেছে। সেখানে ওই নারী একটি মূক ও বধির স্কুল পরিচালনা করেন। 

ওই নারীর জানান, জমিজমা সংক্রান্ত কারণে তার বাবাকে খুন করা হয়েছে। এফআইআর-এ প্রতিবেশি ভিরেন্দ্র কুমার ও রাজিব কুমারের নাম উল্লেখ করেছেন তিনি। 


তিনি অভিযোগ করেন, তারা আমার বাবাকে খুন করে বাড়ির ছাদ থেকে ফেলে দেয়। 

এদিকে, চিঠি পাঠিয়েও কোনো কোনও সদুত্তর মেলেনি। তাই ওই নারী জানিয়েছেন, যতদিন না তাঁর বাবার খুনিদের ধরা হচ্ছে, তিনি ও তাঁর পরিবার বিচার পাচ্ছে, ততদিন তিনি তাঁর মাথার চুল বড় হতে দেবেন না। মাথা কামিয়ে যাবেন। প্রতিদিন তিনি নিয়ম করে মাথা কামাচ্ছেন। 

ওই নারীর মাথা কামানোর এই অভিনব প্রতিবাদের কথা উত্তরপ্রদেশজুড়ে ছড়িয়ে পড়েছে । সংশ্লিষ্ট ব্যক্তিদের দৃষ্টি আকর্ষণ করতেই ওই যুবতীর এই অভিনব পথ নেওয়া। যা ইতিমধ্যেই সত্যি সত্যিই সকলের নজর কেড়েছে।

পুলিশ বলছে, এখনও অপরাধীদের গ্রেপ্তার করা যায়নি। তবে অভিযান চলছে। 

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস 

মন্তব্য